1. rashidarita21@gmail.com : bastobchitro :
বাবুরহাট পাইকারি বাজারে কাপড়ের দাম বেড়েছে | Bastob Chitro24
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিজেপি ৪০০ পার করলে, পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হয়ে যাবে ডেঙ্গু নিয়ে মিথ্যাচার করছেন মেয়র তাপস: সাঈদ খোকন বাজারভিত্তিক সুদহারে হস্তক্ষেপের ইঙ্গিত বাংলাদেশ ব্যাংকের কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী কালচারাল অফিসার সুজন রহমানের পারিবারিক সংগঠনের সন্ধান ১৩৯ উপজেলায় দলীয় প্রতীকহীন ভোট আজ সহিত্যিক মীর মোশাররফ স্কুলের প্রাচীর সংস্কার হচ্ছে অনেক কাঠখড় পুড়িয়ে। সরকারি মালিকানাধীন ২৮টি শিল্পপ্রতিষ্ঠান লোকসানে চলছে হজের ভিসায় নতুন বিধি-নিষেধ জারি গুণী শিক্ষক মোসা. আখতার বানুর অবসজনিত বিদায় অনুষ্ঠান রাজশাহী ইউনিভার্সিটি এক্স স্টুডেন্টস এসোসিয়েশনের ক্যাপ বিতরণ

বাবুরহাট পাইকারি বাজারে কাপড়ের দাম বেড়েছে

ঢাকা অফিস
  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

দেশের অন্যতম পাইকারি কাপড়ের হাট নরসিংদীর শেখেরচর বাবুরহাট। ছোট রুমাল থেকে শুরু করে মাথার টুপি শাড়ি, লুঙ্গিসহ সব ধরনের কাপড় পাওয়া যায় এ বাজারে। তবে এবার হাটে সব ধরনের কাপড়ের দাম বেড়েছে বলে অভিযোগ পাইকারি ক্রেতাদের।

রোজার শুরুতেই ক্রেতা-বিক্রেতাদের হাকডাকে মুখর দেশের অন্যতম পাইকারি কাপড়ের বাজার নরসিংদীর শেখেরচর বাবুরহাট। দেশি-বিদেশি প্রায় সব ধরনের কাপড় মেলে এই বাজারে। ঈদ উপলক্ষে ক্রেতাদের চাহিদা অনুযায়ী দোকানগুলোতে নতুন ডিজাইনের পোশাকের পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা।

দেশীয় বস্ত্রের প্রায় ৭০ ভাগ কাপড়ের চাহিদা পূরণ হয় এ বাজার থেকেই। তবে এবছর সব ধরনের কাপড়ের দাম বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ পাইকারি ক্রেতাদের। তারা বলেন, প্রতি গজে দাম বেড়েছে ১০ টাকা। এছাড়া লুঙ্গি, থ্রিপিস ও শাড়িতে দাম বেড়েছে  ১০০ থেকে ১৫০ টাকা পর্যন্ত।

তবে সুতা, রঙ ও গ্যাসের দামসহ কাপড় উৎপাদনের খরচ বেড়ে যাওয়ায় বেচাকেনা কমেছে বলে দাবি ব্যবসায়ীদের। 
 
আর খুচরা বিক্রেতারা  জানান, বাজারে ঠিকমত পণ্য পাওয়া যাচ্ছে না। পাশাপাশি বেড়েছে দাম। এতে এ বাজার থেকে পণ্য কিনে খুচরা বাজারে বিক্রি করা অসম্ভব হয়ে উঠছে।
 
এদিকে রমজানজুড়ে প্রতি হাটে গড়ে ৩০০ থেকে ৪০০ কোটি টাকার বেচাকেনা হবে বলে আশা বণিক সমিতির।
 
নরসিংদী শেখেরচর-বাবুরহাট বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান বলেন, রমজান এলে বাজারে বেচাকেনা জমজমাট হয়ে উঠে। তবে অন্যান্য সময় বেচাকেনা হয়না বললেই চলে।
 
বাজারে ছোটবড় মিলিয়ে সাড়ে ৫ হাজার দোকানে প্রায় ৫০ হাজার মানুষ কর্মরত রয়েছেন। সপ্তাহের বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত ৩ দিন চলে এই হাটের বেচাকেনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি