1. rashidarita21@gmail.com : bastobchitro :
ঢাকা চলচ্চিত্র উৎসবে সেরা সিনেমা ‘সাঁতাও’ | Bastob Chitro24
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

ঢাকা চলচ্চিত্র উৎসবে সেরা সিনেমা ‘সাঁতাও’

ঢাকা অফিস
  • আপডেট টাইম : সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নেমেছে রোববার (২২ জানুয়ারি)। জমকালো আয়োজনে সেরাদের হাতে তুলে দেয়া হয়েছে পুরস্কার। রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বসেছিল সমাপনী আয়োজন।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবারের আসরে সেরা সিনেমার পুরস্কার ঘরে তুলেছে ‘সাঁতাও’। বাংলাদেশ প্যানোরমা বিভাগে সেরা নির্বাচিত হয়েছে সিনেমাটি।

গণ-অর্থায়নের নির্মিত সিনেমা ‘সাঁতাও’। এটি পরিচালনা করেছেন খন্দকার সুমন। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড’ বিভাগে ২১ জানুয়ারি প্রদর্শিত হয়েছিল সিনেমাটি। দেশের প্রেক্ষাগৃহে ‘সাঁতাও’ মুক্তি পাবে ২৭ জানুয়ারি।

প্রান্তিক মানুষের জীবনের কাহিনি নিয়ে নির্মিত হয়েছে ‘সাঁতাও’। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল ও ফজলুল হক। ‘সাঁতাও’ গল্পটি কৃষকদের সংগ্রামী জীবন এবং প্রান্তিক পটভূমি থেকে নারীদের সর্বজনীন সংগ্রামকে কেন্দ্র করে। সিনেমাটি পরিচালনার পাশাপাশি খন্দকার সুমন গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন।

পুতুল ও ফজলুল হক ছাড়া ‘সাঁতাও’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাবেরা ইয়াসমিন, স্বাক্ষ্য শাহীদ, শ্রাবণী দাস রিমি, তাসমিতা শিমু, মিতু সরকার, ফারুক শিয়ার চিনু, আফরিনা বুলবুল, রুবল লোদী, লমগীর কবীর বাদল, রবি দেওয়ান, দীনবন্ধু পালসহ অনেকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি