1. rashidarita21@gmail.com : bastobchitro :
দশবারেও আসন পূরন করতে পারেনি ইবি, গণবিজ্ঞপ্তি | Bastob Chitro24
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট মেয়ের সঙ্গে দিল্লিতে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন নিজস্ব প্রতিবেদক ঢাবিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ জাবিতে ছাত্রলীগ নেতা হত্যায় জড়িতরা শনাক্ত, ৫ জনই ছাত্রদলকর্মী কুষ্টিয়া গড়াই নদীর উপকূলবর্তী এলাকায় পানি বাড়াতে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। সংসদ ভবনে ভাঙচুর-লুটপাট, খোয়া গেছে ৯০ লাখ টাকা পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: আজ সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেপ্তার আসুন নতুন বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করি : ব্যবসায়ীদের উদ্দেশে প্রধান উপদেষ্টা বিদ্যুৎ-জ্বালানির মুনাফা বোনাসের তদন্ত হবে

দশবারেও আসন পূরন করতে পারেনি ইবি, গণবিজ্ঞপ্তি

কুষ্টিয়া অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩

দশবারের মতো মেধা তালিকা প্রকাশ করেও আসন পূরণ করতে পারেনি ইসলামী বিশ্ববিদ্যালয়। এখনো এ উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানটিতে ৪৮১টি সিট খালি রয়েছে। আর তাই বাকি শূন্য আসন পূরণে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান স্বাক্ষরিত ভর্তিসংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, ‘এ’ ইউনিটে ১৫৫৭-৯১৭৫, ‘বি’ ইউনিটে ২৬৩-৩৫০০ ও ‘সি’ ইউনিটে ৫৮৬-২০০০ সিরিয়াল পর্যন্ত যারা বিভাগপ্রাপ্ত হয়নি, তাদের স্ব-স্ব ইউনিট সমন্বয়কারীর অফিসে উপস্থিত হয়ে ভর্তির আগ্রহ প্রকাশ করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ৮ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে বিকেল ৪টা ও ৯ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে ভর্তির আগ্রহ প্রকাশ করতে হবে। উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে বিষয় বরাদ্দ দিয়ে ১০ ফেব্রুয়ারি ১১তম মেধা তালিকা প্রকাশ করা হবে। এ মেধা তালিকায় বিষয় বরাদ্দ পাওয়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ১২ ফেব্রুয়ারি অফিস চলাকালীন সময়ে সশরীরে উপস্থিত হয়ে অত্র বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কার্যাদি (ফরম পূরণ, ফি প্রদান ও কাগজপত্র জমা) সম্পন্ন করতে হবে।

১৫ ও ১৬ জানুয়ারি ভর্তির জন্য আগ্রহ প্রকাশকারী শিক্ষার্থীদের মধ্যে যদি কেউ বিষয় বরাদ্দ না পেয়ে থাকেন তাদেরও উপরোক্ত সময়ে সশরীরে উপস্থিত হয়ে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে হবে। ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশিকা মেনে ভর্তি সম্পন্ন করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সূত্রে জানা গেছে, চূড়ান্ত ভর্তি শেষে এখনো ৪৮১ আসন খালি আছে। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৩৫৪টি, ‘বি’ ইউনিটে ৮১টি ও ‘সি’ ইউনিটে ৪৬টি আসন খালি রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি