ঢাকামঙ্গলবার , ১৩ ডিসেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

৩৬ কেজি হরিণের মাংসসহ শিকারি আটক

ঢাকা অফিস
ডিসেম্বর ১৩, ২০২২ ১০:২০ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাটের মোংলায় ৩৬ কেজি হরিণের মাংসসহ এক শিকারিকে আটক করেছে কোস্ট গার্ড। এই শিকারি একটি ব্যাগে করে মাংস শহরে পাচার করছিলেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, গত সোমবার (১২ ডিসেম্বর) রাত আনুমানিক ২টার দিকে কোস্ট গার্ড সদস্যরা মোংলা ও সুন্দরবন সংলগ্ন বানিয়াশান্তা বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় সন্দেহভাজন এক মোটরসাইকেল আরোহীকে থামার জন্য বলা হলে তিনি না থেমে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে কোস্ট গার্ড সদস্যরা তাকে ধাওয়া করে আটক করে। এ সময় তার মোটরসাইকেলের পেছনে থাকা ব্যাগ থেকে ৩৬ কেজি হরিণের মাংস জব্দ করা হয়।

আটক ব্যক্তির নাম মো. আজিজুল গাজী (৩৮)। তিনি খুলনা জেলার দাকোপ থানার আমতলা গ্রামের বাসিন্দা।

কমান্ডার আব্দুর রহমান বলেন, জব্দ হরিণের মাংসসহ আটক ব্যক্তিকে বন্যপ্রাণী হত্যা ও ক্রয়-বিক্রয়ের অপরাধে অভিযুক্ত করে ডাংমারি বন অফিসে হস্তান্তর করা হয়েছে।


আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কোস্ট গার্ড কর্মকর্তা।
বাংলাদেশ বন অধিদফতরের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা এবং তরুণ বন্যপ্রাণী গবেষক জোহরা মিলা জানান, আন্তর্জাতিক প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ সংঘ (আইইউসিএন) হরিণকে ‘ন্যূনতম বিপদগ্রস্থ’ বলে তালিকাভুক্ত করেছে। বাংলাদেশের বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২ এর তফসিল-১ অনুযায়ী হরিণ সংরক্ষিত। তাই এটি হত্যা, শিকার বা এর কোনো ক্ষতি করা শাস্তিযোগ্য অপরাধ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।