1. rashidarita21@gmail.com : bastobchitro :
সড়কে প্রাণ গেল আরও ১৬ জনের | Bastob Chitro24
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

সড়কে প্রাণ গেল আরও ১৬ জনের

ঢাকা অফিস
  • আপডেট টাইম : সোমবার, ২৫ জুলাই, ২০২২
  • ২ বার পঠিত

গত ২৪ ঘণ্টায় সারা দেশে সড়কে ঝরেছে ১৬ প্রাণ। এরমধ্যে গাজীপুরের শ্রীপুরে ট্রেনের সঙ্গে শ্রমিকবাহী বাসের সংঘর্ষে মারা গেছেন ৫ জন। কুমিল্লার দেবিদ্বারে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৩ জন, ঈশ্বরগঞ্জে ২ জন, কালিহাতীতে ২ চালক নিহত হয়েছেন। এছাড়া বিরামপুরে বাসচাপায় ব্যাংক কর্মকর্তা এবং কুড়িগ্রামের উলিপুরে আরও একজন নিহত হয়েছেন। বিস্তারিত রয়েছে প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, শ্রীপুরে চলন্ত ট্রেনের ধাক্কায় অজ্ঞাত ৫ জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। উপজেলার মাইজপাড়া (কমলাদীঘি) এলাকায় ট্রেন ও গার্মেন্টস শ্রমিকবাহী বাসের এ দুর্ঘটনা ঘটে। গতকাল সকাল আনুমানিক সাড়ে ৭টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৩ জন ট্রেনের ইঞ্জিনের সামনে বসা ছিল। অপর দুইজনের মধ্যে একজন বাসের চালক এবং অপরজন গার্মেন্টস শ্রমিক প্রিয়া। দুর্ঘটনার খবর পেয়ে গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান ্‌এডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।আহতদের বেশিরভাগ বাসযাত্রী ও তারা শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামের জামান ফ্যাশন লিমিটিেড কারখানার শ্রমিক। জামান ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিক বহনকারী একটি বাস ঢাকা-ময়মনসিংহ রেল সড়কের মাইজপাড়া লেভেল ক্রসিং অতিক্রমের সময় চলন্ত ট্রেনের ধাক্কা লাগে। এতে বাসটি দুমড়ে-মুচড়ে রেললাইনের পাশে পড়ে গেলে স্থানীয়রা বাসযাত্রীদের উদ্ধার করে। দুর্ঘটনায় আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর ময়মনসিংহ  মেডিকেল কলেজ হাসপাতালে পঠানো হয়েছে।
 

দেবিদ্বারে ভূমি কর্মকর্তাসহ নিহত ৩
দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি জানান, কুমিল্লার দেবিদ্বারে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে স্ত্রী ও শ্যালিকাসহ গিয়াস উদ্দিন মাহমুদ ফরাজি (৫২) নামের এক ভূমি কর্মকর্তাসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল সকাল ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দেবিদ্বার উপজেলার সাহারপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এস আই) প্রেমধন মজুমদার নিহতের বিষয়টি নিশ্চিত করেন। অপর নিহতরা হলেন, গিয়াস উদ্দিন মাহমুদ ফরাজির স্ত্রী জাহানারা আক্তার (৪৮) ও শ্যালিকা নাজমা আক্তার (৪৫)। তারা ফেনী সদর উপজেলার ফরাজি মঞ্জিল গ্রামের বনানী পাড়া এলাকার বাসিন্দা। গিয়াস উদ্দিন মাহমুদ ফরাজি ফেনী জেলার দাগনভূঁইয়া উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি উপ-সহকারী (তহসিলদার) পদে কর্মরত ছিলেন। স্থানীয়রা জানান, প্রাইভেটকারটি ঢাকা থেকে দ্রুত গতিতে সাহারপাড়ার এলাকায় এসে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের মধ্যে ধাক্কা লেগে খাদে পড়ে যায়। পরে স্থানীয় কয়েকজন এসে প্রাইভেটকারের ভেতর থেকে একজন পুরুষ ও দুই নারীর লাশ উদ্ধার করে।
ঈশ্বরগঞ্জে ২ 
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার রাত আড়াইটার দিকে ও গতকাল ভোর সাড়ে ৬টার দিকে দুর্ঘটনা দুটি ঘটে। দুর্ঘটনায় নিহত ব্যক্তিরা হলেন- আব্দুল হাকিম (২৮) ও সাইফুল ইসলাম (৪১)। পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাত আড়াইটার দিকে ঈশ্বরগঞ্জ উপজেলার চরহোসেনপুর নামক স্থানে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে ট্রাক থামিয়ে চালক ভেতরে ঘুমাচ্ছিল। এমন সময় বিপরীত দিক থেকে আসা আরেকটি ট্রাক এসে থেমে থাকা ট্রাকটিকে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে থেমে থাকা ট্রাক চালকের ঘটনাস্থলেই মৃত্যু হয়। এ ঘটনায় চালকের সহকারী মো. শাহিন (২২)কে গুরুতর অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদিকে গতকাল সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার হারুয়া বাসস্ট্যান্ড নামক স্থানে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ওপর কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা একটি বাস এবং ময়মনসিংহ থেকে ছেড়ে আসা একটি প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায় এবং চালক সাইফুল ইসলাম (৪১) ঘটনাস্থলেই মারা যান।
কালিহাতীতে ২ চালক 
কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতীর সল্লা এলাকায় বাস-ট্রাক ও পিকআপের ত্রিমুখী সংঘর্ষে বাস ও ট্রাকের চালক নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত আরও ১৫জন। রোববার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে।
পুলিশ জানায়, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্চিলো। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি ট্রাক সল্লা এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ট্রাকের পেছনে থাকা পিকআপ ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটাস্থলেই বাস ও ট্রাকের চালক নিহত হন। আহত হন অন্তত আরও ১৫ জন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিরামপুরে ব্যাংক কর্মকর্তা
বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি জানান, বিরামপুরে গতকাল সকালে বাস চাপায় মোটরসাইকেল চালক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন। তদন্তকারী কর্মকর্তা থানা পুলিশের উপ-পরিদর্শক আবু বকর সিদ্দিক জানান, ঢাকা থেকে ছেড়ে আসা আসাদ নামের নৈশকোচ বিরামপুর অতিক্রম করে ফুলবাড়ির দিকে যাচ্ছিল। উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের কাছে মহাসড়কে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক নজরুল ইসলাম (৪২) নিহত হন। তিনি পার্শ্ববর্তী ফুলবাড়ি উপজেলার সুজাপুর গ্রামের মৃত জাহের উদ্দিনের ছেলে এবং গ্রামীণ ব্যাংক বিরামপুরের দিওড় শাখার কেন্দ্র ব্যবস্থাপক হিসাবে কর্মরত ছিলেন।
উলিপুরে মাদ্রাসা সুপার 
উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি জানান, কুড়িগ্রামের উলিপুরে সড়ক দুর্ঘটনায় আব্দুল করিম (৭০) নামে এক মাদ্রাসার সাবেক সুপারের মৃত্যু হয়েছে। নিহত আব্দুল করিম একই উপজেলার পান্ডুল ইউনিয়নের আউদিয়ারপাড় এলাকার মৃত ইছিমুল্লাহ ব্যাপারীর পুত্র। তিনি জোরসয়রায় হাট দাখিল মাদ্রাসার সুপার হিসেবে কর্মরত ছিলেন।

গতকাল দুপুরে দলদলিয়া ইউনিয়নের উলিপুর- রাজারহাট সড়?কে বসার বাজার নামক স্থানে এ ঘটনা ঘটে। জানা গে?ছে, আব্দুল ক?রিম বাকরেরহাট বাজার থেকে বাইসাইকেলে বাড়ি ফেরার পথে বসার বাজার নামক স্থা?নে পৌঁছা?লে নাজিমখান থেকে আসা উলিপুরগামী এক?টি ব্যাটারিচালিত অটোরিকশা ধাক্কা দেয়। এ সময় তি?নি বাইসাইকেল থেকে ছিটকে পড়ে গিয়ে মাথায় গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু সেখানে নেয়ার আগেই উ?লিপুর হাসপাতা?লের সামনেই তার মৃত্যু হয়।

গাজীপুরে ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু
স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে জানান, গাজীপুর মহানগরের কোনাবাড়ী কড্ডা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল বিকাল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ঘাতক ট্রাকটি জব্দ করা হলেও চালক ও সহকারীরা পালিয়ে গেছে। নিহতরা হলেন, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জাঙ্গালিয়াপাড়া এলাকার সমন আলীর ছেলে মাসুদ হোসেন (২০) ও একই এলাকার আ. সাত্তারের ছেলে রহুল হোসেন।
পুলিশ ও স্থানীয়রা জানান, জয়দেবপুর থেকে মোটরসাইকেলযোগে মাসুদ ও রুহল কালিয়াকৈরে নিজ বাড়িতে ফিরছিল। বিকাল ৫টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কড্ডা এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি ট্রাক ধাক্কায় দেয়। এতে মোটরসাইকেল থেকে ছিটকে মহাসড়কের পাশে পড়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে। জিএমপি কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিক জানান, ট্রাকটি জব্দ করা হয়েছে তবে, চালক ও সহকারীরা পালিয়ে গেছে। মরদেহ উদ্ধার করা হয়েছে। আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি