1. rashidarita21@gmail.com : bastobchitro :
শ্রীমঙ্গলে চিত্রায়িত চলচ্চিত্র ‘মেঘের কপাট’ | Bastob Chitro24
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রের কাছে হারল বাংলাদেশ মাঝ আকাশে তীব্র ঝাঁকুনি, বিমানযাত্রীর মৃত্যু রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার পর সহায়তা চেয়েছিল ইরান: যুক্তরাষ্ট্র বিজেপি ৪০০ পার করলে, পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হয়ে যাবে ডেঙ্গু নিয়ে মিথ্যাচার করছেন মেয়র তাপস: সাঈদ খোকন বাজারভিত্তিক সুদহারে হস্তক্ষেপের ইঙ্গিত বাংলাদেশ ব্যাংকের কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী কালচারাল অফিসার সুজন রহমানের পারিবারিক সংগঠনের সন্ধান ১৩৯ উপজেলায় দলীয় প্রতীকহীন ভোট আজ সহিত্যিক মীর মোশাররফ স্কুলের প্রাচীর সংস্কার হচ্ছে অনেক কাঠখড় পুড়িয়ে। সরকারি মালিকানাধীন ২৮টি শিল্পপ্রতিষ্ঠান লোকসানে চলছে

শ্রীমঙ্গলে চিত্রায়িত চলচ্চিত্র ‘মেঘের কপাট’

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩

মেঘের কপাট’ নিখাদ ভালোবাসার গল্প দিয়ে সাজানো একটি চলচ্চিত্র। চলচ্চিত্রে অভিমানী মানুষগুলো আবার ভালোবাসতে শিখবে। বিরহের মেঘ ঝরিয়ে নামবে ভালোবাসার বৃষ্টি। পরিবারের একটি মায়ের সবকিছু সামলে রাখার গল্প। রয়েছে প্রেম, ভালবাসা। সন্তানের প্রতি মায়ের ভালবাসা। মোটকথা এটি একটি সামাজিক চলচ্চিত্র। চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছেন ওয়ালিদ আহমেদ ও আফরোজা মোমেন। সম্পূর্ণ চলচ্চিত্রটি চিত্রায়িত করা হয় শ্রীঙ্গলে।

চলচ্চিত্রটি শ্রীমঙ্গলের ভিক্টোরিয়া সিনেমা হলে শুভমুক্তি উপলক্ষে শুক্রবার রাতে শহরের একটি অভিজাত রেস্টুরেন্টে ‘মেঘের কপাট’ চলচ্চিত্রের সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন চলচ্চিত্রের প্রযোজক ওয়ালিদ আহমেদ ও আফরোজা মোমেন এবং নায়িকা সাবরিনা তন্বী।
প্রযোজনা ওয়ালিদ আহমেদ বলেন, চলচ্চিত্রটি গত ৩ নভেম্বর দেশব্যাপী মুক্তি পেয়েছে। যারা অল্পবিস্তর সাহিত্য ভালোবাসেন তাদের সকলে কাছেই ‘মেঘের কপাট’ চলচ্চিত্রটি আলাদা ভালো লাগা তৈরি করবে। বিশেষত এটি এই সময়ের গল্প হওয়ায় দর্শকরা চলচ্চিত্রটির সঙ্গে সহজেই নিজেদের ভাবনার সংযোগ করতে পারবেন। আর মেঘের কপাট চলচ্চিত্রের অন্যতম বড় বিশেষত্ব হলো এর গানগুলো। আমি বিশ্বাস করি, চলচ্চিত্রটির প্রতিটি গানই দর্শকদের মন ছুঁয়ে যাবে।

তিনি আরো বলেন, এই চলচ্চিত্রের পুরো শুটিং শ্রীমঙ্গলে করা হয়েছে। এর গল্প ও রূপসৌন্দর্য্য শ্রীমঙ্গলের প্রকৃতি ও পরিবেশের সঙ্গে খুব মিল ছিল। আর আমরাও সেই সৌন্দর্য্য তুলে ধরার চেষ্টা করেছি।

প্রযোজক আফরোজা মোমেন বলেন, চলচ্চিত্রটি দর্শকদের ভাল লাগলেই আমাদের কষ্ট সার্থক হবে। আমরা চেষ্টা করেছি দর্শকদের ভাল কিছু দেওয়ার।

নায়িকা সাবরিনা তন্বী বলেন, “মেঘের কপাট ছবিতে আমি তানিয়া নামে অভিনয় করেছি। এটি আমার দ্বিতীয় ছবি। শ্রীমঙ্গলে এটাই আমার প্রথম কাজ। আর এই ছবির গল্পটাও শ্রীমঙ্গলের সঙ্গে মিলে গেছে। এখানকার প্রকৃতি, পাহার, রাস্তাঘাট খুব সুন্দর। মানুষগুলোও খুব ভাল। ছবিটি সবাইকে হলে গিয়ে দেখার অনুরোধ করছি।”

এই চলচ্চিত্রটিতে অভিনয় করা অন্য শিল্পিরা হলেন- রাকিব হোসেন ইভন, সিন্ডি রোলিং, রাজু আহসান, আফরোজা মোমেন, জামান সাইফ, রেজাউর রহমান রিজভী, রেহানা পারভীন হাসিসহ আরো অনেকে। চলচ্চিত্রটিতে পাঁচটি গান রয়েছে। মেলোডিয়াস ঘরানার এই গানগুলোতে কণ্ঠ দিয়েছেন জাভেদ আলী, অর্ঘ্য, রূপঙ্কর, আফরোজা মোমেন, দিলরুবা কামাল ও অনিন্দ্য চ্যাটার্জী। সঙ্গীত পরিচালনা করেছেন নাসিফ অনী, রূপঙ্কর, ওয়ালিদ আহমেদ ও অভিষেক সাহা। আফরোজা মোমেনের গল্পে চলচ্চিত্রটির চিত্রনাট্য ও গীত রচনা করেছেন পরিচালক ওয়ালিদ আহমেদ।

সুত্র:বিডি প্রতিদিন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি