ঢাকাবুধবার , ২৭ এপ্রিল ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ডেনমার্কের রাজকুমারী

ঢাকা অফিস
এপ্রিল ২৭, ২০২২ ৩:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

ডেনমার্কের রাজকুমারী মেরি এলিজাবেথ ডোলান্ডসন কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। গতকাল সকালে উখিয়ার ৫ নম্বর ক্যাম্পে পৌঁছালে ডেনিশ রাজকন্যাকে স্বাগত জানান শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ পদস্থ সরকারি কর্মকতারা। এ সময় তিনি ড্যানিশ রিফিউজি কাউন্সিলের উদ্যোগে ক্যাম্পের পাহাড় ভাঙন রোধ এবং পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি পর্যবেক্ষণ করেন। নিজেও বৃক্ষরোপণ কার্যক্রমে অংশ নেন। এ সময় ক্যাম্পে দৈনন্দিন জীবনযাপন ও নানা বিষয় নিয়ে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন রাজকুমারী। পরে ৬ ও ৮ নম্বর ক্যাম্পে ডেনমার্কের সংস্থা ডেনিশ রিফিউজি কাউন্সিল পরিচালিত বিভিন্ন কর্মকাণ্ড ঘুরে দেখেন। এ ছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন এবং বাংলাদেশ সরকারের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে রাজকুমারী ক্যাম্পের মানবিক কার্যক্রম নিয়ে মতবিনিময় করেন।

সোমবার  বিকাল সাড়ে ৪টার দিকে  বিশেষ একটি বিমানে করে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার পৌঁছান তিনি। কক্সবাজার বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান, কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামান ও ডেনমার্ক দূতাবাসের কর্মকর্তারা। এ সময় বিমানবন্দরসহ প্রধান সড়কে কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। বুধবার সকালে রাজকুমারী হেলিকপ্টারে সাতক্ষীরার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করবেন বলেও জানা গেছে। এদিকে রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।
রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ১৪ আমর্ড পুলিশের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে স্পেশাল সিকিউরিটি ফোর্স থাকবে। তাদের সঙ্গে এপিবিএন যৌথভাবেই কাজ করে যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।