ঢাকাবৃহস্পতিবার , ৯ জুন ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের এগ্রোনমি ফিল্ড এন্ড হর্টিকালচার ফার্মে অর্গানিক সবজি চাষের নতুন উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক
জুন ৯, ২০২২ ২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের এগ্রোনমি ফিল্ড এন্ড হর্টিকালচার ফার্মে মৌসুমী অর্গানিক সবজি চাষের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
৮ জুন বুধবার সকাল দশটায় অত্র বিভাগের প্রভাষক কৃষিবিদ হাসিবুল হাসান এর তত্ত্বাবধানে ব্যবহারিক ক্লাসের অংশ হিসেবে কেমিক্যাল মুক্ত ও বায়োলজিক্যাল কন্টলের মাধ্যমে অর্গানিক সবজি চাষে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ ও চাষাবাদ সম্পর্কে অবহিত করা হয়েছে।
বিভিন্ন মৌসুমি সবজির মধ্যে ঢেঁড়স, শসা, মরিচ, লাল শাক, কলমি শাক,পুঁই শাক ও সবুজ শাকের চাষ শুরু হয়েছে।
এ সময় কৃষি বিভাগের প্রভাষক মোছাঃ মরিয়ম বেগম, উম্মে হানি, মোছাঃ শারমিন সুলতানা এবং প্রোগ্রাম কো-অর্ডিনেটর ও লেকচারার ইফ্ফাত জাহান হীরা মাঠে উপস্থিত থেকে অর্গানিক সবজি চাষের গুরুত্ব ও প্রয়োজনীয়তা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন । শিক্ষার্থীদের সার্বিক কর্মকাণ্ডের প্রশংসা করে অত্র বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা প্রফেসর ডঃ জহুরুল ইসলাম বলেন- কৃষি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের মাধ্যমে সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়াতে অর্গানিক সবজি চাষের সূচনা ঘটবে এবং প্রান্তিক কৃষকদের মাঝে এই প্রযুক্তি ছড়িয়ে দেয়া সম্ভব হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।