ঢাকাসোমবার , ১২ ডিসেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

মৈত্রী ফুটবল ম্যাচ খেলতে বাংলাদেশে বিএসএফের প্রতিনিধি দল

ঢাকা অফিস
ডিসেম্বর ১২, ২০২২ ৫:২০ অপরাহ্ণ
Link Copied!

মহান বিজয় দিবস উপলক্ষে মৈত্রী ফুটবল ম্যাচে অংশ নিতে বাংলাদেশে এসেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ৪৬ সদস্যের একটি প্রতিনিধি দল।

বিজিবির আমন্ত্রণে হিলি সীমান্তের জিরো পয়েন্ট দিয়ে সোমবার (১২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ভারতের শিলিগুড়ি ফ্রন্টিয়ারের আইজি অজয় সিংয়ের নেতৃত্বে প্রতিনিধি দলটি ঢোকে। এ সময় বিজিবি রংপুর রিজিওনাল কমান্ডার কর্নেল জাকারিয়া হোসেন তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

এ সময় উত্তর পশ্চিম রিজিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সালাউদ্দিন হাকিমপুর থানা পুলিশের ওসি আবু সায়েম মিয়া, ইমিগ্রেশন ওসি বদিউজ্জামানসহ উভয় দেশের বিজিবি ও বিএসএফ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে বিএসএফ দলটি মৈত্রী ফুটবল ম্যাচে অংশ নিতে জয়পুরহাটের উদ্দেশে রওনা দেয়। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্য সম্পর্ক আরও দৃঢ় ও বন্ধুত্বপূর্ণ করতে এমন আয়োজন বলে জানান বিজিবি কর্মকর্তারা।

কর্নেল জাকারিয়া সাংবাদিকদের বলেন, ভারত ও বাংলাদেশ বন্ধু প্রতিবেশী দেশ। স্বাধীনতার পর থেকেই বিজিবি-বিএসএফ আমরা বিভিন্ন ধরনের অনুষ্ঠান করে থাকি। আমাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। তারই অংশ হিসেবে মহান বিজয় দিবস উপলক্ষে বিজির আমন্ত্রণে আজকে বিএসএফের একটি ৪৬ সদস্যেরে একটি দল বাংলাদেশে এসেছে। আমাদের এই ফুটবল ম্যাচটি অত্যন্ত সৌহার্দপূর্ণ সম্পর্কের মাধ্যমে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমাদের মধ্যে যে সম্পর্ক আছে এটা তারই একটা বহিঃপ্রকাশ। এ সম্পর্ক আগামীতে আরও বৃদ্ধি পাবে। বিজিবি বিএসএফের আজকের ফুটবল প্রীতি ম্যাচটি জয়পুরহাট ব্যাটালিয়নে অনুষ্ঠিত হবে।

ডেপুটি কমান্ডার কর্নেল জাকারিয়া আরও বলেন, এ খেলার মাধ্যমে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সোহার্দ ও সম্প্রীতি বজায় রোখে সীমান্তে কাজ করা উভয়ের জন্য আরও সহজ হবে।

এদিকে সোমবার বিকেল ৩টায় জয়পুরহাট স্টেডিয়াম মাঠে বিজিবি-বিএসএফের এই মৈত্রী ফুটবল খেলা অনুষ্ঠিত হবার কথা রয়েছে। 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।