ঢাকারবিবার , ১১ ডিসেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

মাকে নিয়ে নাচলেন মরক্কোর ফুটবলার

ঢাকা অফিস
ডিসেম্বর ১১, ২০২২ ১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

পর্তুগালকে হারিয়ে ইতিহাস গড়েছে মরক্কো। প্রথম আফ্রিকান দেশ হিসেবে টিকিট কেটেছে বিশ্বকাপের সেমিফাইনালে। পর্তুগালের বিপক্ষে জয়ের পর মাকে নিয়ে মাঠে নেমে নেচে নিজেদের জয় উদ্‌যাপন করেন মরক্কোর খেলোয়াড় সোফিয়ান বুফাল, যা ইন্টারনেট জগতে ভাইরাল হয়েছে।

বিশ্বকাপ ফুটলের ৯২ বছরের ইতিহাসে প্রথম দল হিসেবে আফ্রিকা থেকে এসে সেমিফাইনালে উঠেছে মরক্কো। ঘানা, সেনেগাল, ক্যামেরুন ও তিউনিশিয়ার মতো দল বারবার বিশ্বকাপ খেলেও কোয়ার্টারের বেশি যেতে পারেনি। কিন্তু এবার ইতিহাস পাল্টাল মরক্কো।

এদিকে মরক্কোর কাছে হেরে পর্তুগিজরা যখন হারের বিষাদে চোখ মুছতে ব্যস্ত, তখন উল্লাসে ভেসে বেড়াচ্ছিলেন মরক্কোর ফুটবলাররা। তাদের উদ্‌যাপনে ছিল ভিন্নতা। কেউ মাঠেই সিজদা করছেন, আবার কেউ টি-শার্ট খুলে ঘোরাচ্ছেন। কিন্তু তাদের মাঝে ব্যতিক্রম ছিলেন সোফিয়ান বুফাল। কারণ বুফাল জয়ের উদ্‌যাপন করছেন তার মায়ের সঙ্গে।

বুফাল তার মাকে মাঠে নামিয়ে এনে তার সঙ্গে নেচে উদ্‌যাপন করেন। তার এই উদযাপন মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। এর আগেও প্রতিটা ম্যাচ জিতে মায়ের আদর পেয়েছে মরক্কোর ফুটবলাররা। গ্যালারি থেকে ছেলেদের বুকে ডেকে নিয়ে কপালে চুমু এঁকে দিয়েছেন মায়েরা। স্পেন ম্যাচে এমনই এক উদ্‌যাপনে ভাইরাল হয়েছিলেন মরক্কোর ফুটবলার ও তার মা।

ফরাসি ক্লাব অ্যাঞ্জার্সে খেলেন সোফিয়ান বুফাল। ২০২০ সাল থেকে এই ক্লাবে খেললেও চলতি মৌসুমটা তেমন ভালো কাটছে না তার। তবে বিশ্বকাপে এসে নিজেকে উজাড় করে দিয়েছেন ২৯ বছর বয়সী এই খেলোয়াড়। চলতি বিশ্বকাপে কোনো গোল বা অ্যাসিস্ট করতে না পারলেও তার দলের খেলোয়াড়দের জন্য বেশকিছু গোলের সুযোগ তৈরি করে দিয়েছেন তিনি। আগামী বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনালে নামবে মরক্কো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।