ঢাকাশনিবার , ১০ ডিসেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

ব্রাজিলের হয়ে আর খেলবেন কি না, ভাবছেন নেইমার

ঢাকা অফিস
ডিসেম্বর ১০, ২০২২ ২:০৫ অপরাহ্ণ
Link Copied!

ব্রাজিলের জার্সিতে আন্তর্জাতিক ফুটবলে খেলা চালিয়ে যাবেন কি না, বুঝতে পারছেন না দলের প্রাণভোমরা নেইমার। ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে যাওয়ায় হৃদয় ভেঙে গেছে ব্রাজিলিয়ান সুপারস্টারের। জাতীয় দলের জার্সিতে আর খেলবেন কি না, সেই বিষয়ে ভাবার জন্য সময় নিতে চান তিনি।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাতে বিশ্বকাপ আসর থেকে ছিটকে গেল ব্রাজিল। চূর্ণ হলো হেক্সা শিরোপার স্বপ্ন। নির্ধারিত সময়ে গোলশূন্য স্কোরলাইন থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ১-১ সমতা হয়। পরে টাইব্রেকারে ইউরোপীয় জায়ান্টদের কাছে ৪-২ গোলে হেরে বিদায় নেয় ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ২০১৯ সালে কোপা আমেরিকা জিতেছিলেন নেইমার। কিন্তু বিশ্বকাপ কিছুতেই জেতা হচ্ছে না তার। তিন বার বিশ্বকাপ খেলে ফেললেও এখনো ট্রফি অধরা।

অথচ ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে অতিরিক্ত সময়ে গুরুত্বপূর্ণ গোল করে কিংবদন্তি পেলের ৭৭ গোলের রেকর্ড স্পর্শ করার পর রাতটা স্মরণীয় হতে পারত নেইমারের। কিন্তু আরও একবার কোয়ার্টারে কপাল পোড়ায় হতাশ নেইমার ইঙ্গিত দিয়ে দিলেন জাতীয় দলের জার্সিটা তুলে রাখার।

এডুকেশন সিটি স্টেডিয়ামে নেইমার বিশ্বাসই করতে পারছিলেন না, ব্রাজিল হেরে গেছে। সমর্থকদের মতো বিস্ময় ছিল পিএসজি ফরোয়ার্ডের চোখেও। বিশ্বাস হচ্ছিল না মাত্র ১৫ মিনিটে ব্রাজিলের সব লড়াই শেষ হয়ে গেল। কান্নায় ভেঙে পড়েন নেইমার। তাকে সান্ত্বনা দেন ক্যাসেমিরো। সান্ত্বনা দিয়েছেন বিপক্ষ অধিনায়ক লুকা মদ্রিচও। কিন্তু নেইমারের কান্না যেন থামছিলই না।

ইনজুরির সঙ্গে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই লড়াই করেছেন। নিজেকে উজাড় করে দিয়ে ফিরেছেন দলের প্রয়োজনে। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না হেক্সা মিশনে সফল হতে। ম্যাচের পর গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে জাতীয় দলের জার্সিতে ভবিষ্যতে খেলা নিয়ে কথা বলেন নেইমার।

ব্রাজিল দলের পোস্টারবয় বলেন, ‘আমি শতভাগ নিশ্চিত নই যে আমি আর দলে ফিরব কি না। আমি ভেঙে পড়েছি। হয়তো আমি এখন সঠিকভাবে ভাবতে পারছি না। একটু সময় নিয়ে ভেবে দেখতে চাই আর ফিরব কি না।

নেইমার বলেন, ‘আমি এ বিষয়ে ভাবতে সময় নিতে চাই। আমি নিজের জন্য কী চাই, তা নিয়ে ভাবতে চাই। ব্রাজিলের হয়ে খেলার দরজা বন্ধ করব না, আবার শতভাগ নিশ্চয়তা দিয়ে বলব না যে, আমি ফিরে আসব।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।