1. rashidarita21@gmail.com : bastobchitro :
বৃটিশ প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীকে জরিমানা করা হচ্ছে | Bastob Chitro24
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

বৃটিশ প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীকে জরিমানা করা হচ্ছে

ঢাকা অফিস
  • আপডেট টাইম : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ১৮ বার পঠিত

লকডাউন আইন লঙ্ঘন

করোনাভাইরাস মহামারির সময় লকডাউন আইন ভঙ্গ করার অভিযোগে বৃটিশ পুলিশ জরিমানা করবে প্রধানমন্ত্রী বরিস জনসন ও অর্থমন্ত্রী ঋষি সুনাককে। একই ঘটনায় প্রধানমন্ত্রীর স্ত্রী ক্যারি জনসনকে একটি নির্দিষ্ট পরিমাণ ‘পেনাল্টি’ নোটিশ দেয়া হবে। এসব জরিমানার পরিমাণ কত তা জানা যায়নি। কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে, এই তিনজন মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে পাঠানো জরিমানার নোটিশ পেয়েছেন। লকডাউনের সময় ডাউনিং স্ট্রিটে বেআইনিভাবে তারা পার্টি আয়োজন করেছিলেন বলে তদন্তে প্রমাণিত হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।
জনসন ও ঋষি সুনাকের মুখপাত্র বলেছেন, কোন ইভেন্টের জন্য তাদেরকে জরিমানা করা হয়েছে তা বলা হয়নি নোটিশে। উল্লেখ্য, ২০২০ সালের জুনে প্রধানমন্ত্রী বরিস জনসনের জন্মদিন পালনের জন্য একই পার্টিতে উপস্থিত হয়েছিলেন ওই তিনজন।

এ খবরে বিরোধী লেবার দলের নেতা স্যার কিয়ের স্টর্মার এবং স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টার্জন বলেছেন, এ জন্য অবশ্যই পদত্যাগ করা উচিত জনসন ও সুনাকের। অন্যদিকে ‘কোভিড ১৯ বিরিভড ফ্যামিলিজ ফর জাস্টিস’ গ্রুপও একই দাবি করেছে। তারা বলেছে, এরপর প্রধানমন্ত্রী অথবা তার অর্থমন্ত্রীর দায়িত্ব অব্যাহত করা উচিত নয়। মেট্রোপলিটন পুলিশের তদন্তে দেখা গেছে, হোয়াইট হল এবং ডাউনিং স্ট্রিতে ১২টি সমাবেশে কোভিড বিষয়ক আইন ভঙ্গ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি