ঢাকাবুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

বিশাল টার্গেট সত্ত্বেও হার দিয়ে সিরিজ শুরু ভারতের

ঢাকা অফিস
সেপ্টেম্বর ২১, ২০২২ ১২:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঘরের মাঠ মোহালিতে অস্ট্রেলিয়াকে বিশাল টার্গেট দিয়েছিল ভারত। ২০৯ রানের সেই টার্গেটকে পাত্তাই দেয়নি অজিরা। ৪ উইকেটের জয় দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করল তারা। শুরুতে হার্দিক পান্ডিয়া-সূর্যকুমারদের তাণ্ডবের পর ক্যামেরুন গ্রিন-ম্যাথু ওয়েডের ঝড় দেখেছে মোহালি। তাতে ৪ বল হাতে রেখে জিতেছে অ্যারন ফিঞ্চ বাহিনী।

গ্রিন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে নেই। ভারতের বিপক্ষে দৌড়ে শুরুর ঝড়টা তুলেছিলেন তিনিই। ওপেনিংয়ে নেমে ৩০ বলে খেলেন ৬১ রানের জমকালো এক ইনিংস। তার ইনিংসে ছিল ৮টি চার ও ৪টি ছয়ের মার। মাঝে রানের চাকা ধীর গতির হয়ে গেলেও শেষ দিকে সব পুষিয়ে দেন ওয়েড। ২১ বলে তিনি অপরাজিত ছিলেন ৪৫ রানে। মাঝে স্মিথ ৩৫, জস ইংলিশ ১৭, টিম ডেভিড ১৮ রান করে তুলেন। ভারতের হয়ে অক্ষর প্যাটেল ৩টি, উমেশ যাদব ২টি ও যুজবেন্দ্র চাহাল ১টি উইকেট পান।এর আগে ৯ বল মোকাবিলায় ১১ রান করে নিজের উইকেট বিলিয়ে দেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। আরেক ওপেনার লোকেশ রাহুল স্বাভাবিক ছন্দে ব্যাট করে গেলেও তাকে সঙ্গ দিতে পারেননি বিরাট কোহলি। এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছিলেন কোহলি। ৬১ বল মোকাবিলায় ১২ চার ও ৬ ছক্কায় টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত ছিলেন ১২২ রানে। আর পরের ম্যাচেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে তিনি আউট হয়েছেন ৭ বল মোকাবিলায় মাত্র ২ রান করে।

তৃতীয় উইকেট জুটিতে রাহুল ও সূর্যকুমার যাদব মিলে দলকে এনে দেন ৬৮ রান। ৩৫ বল মোকাবিলায় ৪ চার ও ৩ ছক্কায় ৫৫ রান করে জশ হ্যাজেলউডের শিকার হন রাহুল। ২৫ বলে ৪৬ রান করা সূর্যকুমারকে সাজঘরে ফেরান গ্রিন। এরপর ক্রিজে নেমে দলের হাল ধরেন হার্দিক পান্ডিয়া।তবে তাকে সঙ্গ দিতে পারেননি অক্ষর প্যাটেল ও দিনেশ কার্তিক। সতীর্থদের আসা যাওয়ার মাঝে একাই অজি বোলারদের ওপর চাপ সৃষ্টি করে যান পান্ডিয়া। এই অলরাউন্ডারের দানবীয় ব্যাটিংয়ে দিশেহারা হয়ে পড়ে অজি বোলাররা। শেষ তিন বলে তিনটি বিশাল ছক্কা হাঁকানো ছাড়াও শেষ চার ওভারে কার্তিক ও হার্শালকে সঙ্গে নিয়ে দলকে তিনি এনে দেন ৬২ রান। ৩০ বল মোকাবিলায় ৭ চার ও ৫ ছক্কায় পান্ডিয়া অপরাজিত থাকেন ৭১ রানে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।