ঢাকাশনিবার , ১০ ডিসেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

বাতিস্তুতাকে ছুঁয়ে যে রেকর্ড গড়লেন মেসি

ঢাকা অফিস
ডিসেম্বর ১০, ২০২২ ৫:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

নেদারল্যান্ডসের বিপক্ষে গোল করায় ফিফা বিশ্বকাপে ১০ গোল হলো লিওনেল মেসির। এই বিশ্বকাপেই তিনি করলেন ৪ গোল। এর মাধ্যমে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা বনে গেলেন তিনি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে ১০ গোল আছে গ্যাব্রিয়েল বাতিস্তুতারও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচের হাজারতম ম্যাচের মাইলফলক ছুঁয়েছিলেন। সেইসঙ্গে গোল করে আরও একটি রেকর্ড গড়েন। আর্জেন্টিনার পক্ষে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ ৯ গোল করার রেকর্ড দখল করেছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে গোলটি করে ছাড়িয়ে যান কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে। আগের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে গোল করে ম্যারাডোনাকে ছুঁয়েছিলেন মেসি। ৮ গোল নিয়ে আর্জেন্টিনার পক্ষে তৃতীয় সর্বোচ্চ গোলদাতার রেকর্ড ভাগাভাগি করছেন ডিয়েগো ম্যারাডোনা ও গুইলের্মো স্ত্যাবিল।

ম্যারাডোনা ১৯৮২ বিশ্বকাপে ২ গোল করার পর ১৯৮৬ বিশ্বকাপে করেন ৫ গোল। ১৯৯০ বিশ্বকাপে দল ফাইনালে উঠলেও কোন গোল পাননি ডিয়েগো। ১৯৯৪ বিশ্বকাপে ডোপ টেস্টে পজিটিভ ধরা পড়ে নিষিদ্ধ হওয়ার আগে ২ ম্যাচে করেন আরও এক গোল। অন্যদিকে, ১৯৩০ বিশ্বকাপে মাত্র ৪ ম্যাচ খেলেই ৮ গোল করেন স্ত্যাবিল।

লিওনেল মেসি ২০০৬ বিশ্বকাপে সার্বিয়া ও মন্টেনিগ্রোর বিপক্ষে প্রথম গোল পান। ২০১০ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে জার্মানির বিপক্ষে হেরে বাদ পড়ার আগ পর্যন্ত সব কটি ম্যাচ খেলেও কোন গোল করতে পারেননি তিনি। ২০১৪ বিশ্বকাপে দলকে ফাইনালে তোলার পথে ৪ গোল করেছিলেন মেসি। ফাইনালে জার্মানির বিপক্ষে হেরে গেলেও সে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জিতে নেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।