ঢাকাশনিবার , ২৩ ডিসেম্বর ২০২৩
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

বাংলাদেশের কাছে হেরে অসহায় নিউজিল্যান্ড অধিনায়ক

bastobchitro
ডিসেম্বর ২৩, ২০২৩ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঘরের মাঠে যেখানে বাংলাদেশের বিপক্ষে একক আধিপত্য নিউজিল্যান্ডের, ১৮ ওয়ানডের সবগুলোতে জয়, সেখানে আজ অসহায় আত্মসমর্পণ করত হলো কিউইদের। নেপিয়ারে বাংলাদেশি পেসারদের তোপের মুখে মাত্র ৯৮ রানে গুটিয়ে ৯ উইকেট বিশাল ব্যবধানে হার। এই হারের পর অসহায়ত্ব ফুটে উঠল স্বাগতিক অধিনায়কের কণ্ঠে।

টম ল্যাথাম বললেন, ‘বাংলাদেশ আজ আমাদের একদম আউটপ্লেড করে দিয়েছে।এমন উইকেটে যেখানে বোলাররা সুবিধা পায় সেখানে আসলে আমাদের দায়িত্ব ছিল ভালো জুটি গড়া। আগের দুই ম্যাচে আমরা তা ভালোভাবে করতে পেরেছি। এখানে শুরুতে আমরা অনেক চাপে ছিলাম। এরপর দ্রুতই একের পর এক উইকেট হারিয়েছি।উইকেট যেমনই হোক, ১০০ রানের নিচে পুঁজি নিয়ে যে ম্যাচ জেতা যায় না, তা জানিয়ে ল্যাথাম বলছিলেন, ‘বোর্ডে যখন মাত্র এক শর কাছাকাছি রান থাকবে বাংলাদেশ তো এসেই শট খেলে রান তোলার চেষ্টা করবে এবং তারা সেটাই করেছে।’

শেষ ম্যাচ হারলেও ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে নিউজিল্যান্ড। বিশ্বকাপ খেলা আটজন ক্রিকেটার ছিলেন না এই দলে। চোট আর বিশ্রাম মিলিয়ে সিনিয়ররা বাইরে ছিলেন।নতুন সুযোগ পাওয়াদের নিয়েও উচ্ছ্বসিত ল্যাথাম।
কিউই অধিনায়ক বলেন, ‘পুরো সিরিজের দিকে তাকালে দেখবেন আমাদের তিনজন (আদিত্য অশোক, জশ ক্লার্কসন, উইলিয়াম ও’রউরকে) অভিষিক্ত ক্রিকেটার ছিল। ব্যাপারটি দারুণ। এমন সিরিজে নতুন ক্রিকেটারদের খেলানো, ভবিষ্যতের জন্য তৈরি করাটা সব সময়ই বেশ ভালো ব্যাপার। সবাই সিরিজজুড়ে সুযোগ পেয়ে গেছে এবং তারা তা কাজে লাগানোর চেষ্টা করে সিরিজজুড়ে তারা দলের জন্য অবদান রেখেছে, যা বেশ ভালো ব্যাপার ছিল।
সুত্র:কালের কন্ঠ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।