ঢাকাবুধবার , ২২ ফেব্রুয়ারি ২০২৩
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

ফ্রান্সে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ঢাকা অফিস
ফেব্রুয়ারি ২২, ২০২৩ ৯:১০ পূর্বাহ্ণ
Link Copied!

ফ্রান্সে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একুশ উদযাপন পরিষদের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে প্যারিসের প্লাস দু লা বাতাই স্টেলিংগার্ডের জুরিস পার্কে দিবসটি পালিত হয়।

বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে অস্থায়ী শহীদ বেদীতে ফুল দিয়ে স্মরণ করা হয় ভাষাশহীদদের।

ভাষা আন্দোলনে শহীদদের স্মরণ করে অনুষ্ঠানে বক্তব্য রাখেন একুশ উদযাপন পরিষদের আহ্বায়ক সুব্রত ভট্টাচার্য শুভ, সদস্য সচিব এমদাদুল হক স্বপন, বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল মিনিস্টার এহসানুল হক।

এছাড়াও এতে উপস্থিত ছিলেন ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম, সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েস, একুশ উদযাপন পরিষদের সাবেক আহ্বায়ক টি এম রেজা, শরিফ আল মমিন প্রমুখ।

শহীদ বেদীতে যেসব সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে তার মধ্যে উল্লেখযোগ্য হলো- বাংলাদেশ দূতাবাস ফ্রান্স, মেরি দশ-এর ডেপুটি মেয়র, ফ্রান্স আওয়ামী লীগ, একুশে উদযাপন পরিষদ ফ্রান্স, অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবা, ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বার, ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশন, সিলেট বিভাগ সমাজকল্যাণ সমিতি, বরিশাল ডিভিশন অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইয়ুথ ক্লাব, স্বরলিপি শিল্পী গোষ্ঠী ফ্রান্স, ইপিএস বাংলা, প্যারিস বাংলা প্রেসক্লাব, ফ্রান্স বাংলা প্রেসক্লাব, উত্তরবঙ্গ সমিতি, অল ইউরোপিয়ান প্রেস ক্লাব, বাংলাদেশ ইয়ুথ ক্লাব, শাহজালাল স্পোর্টিং ক্লাব, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, দুর্গা বাড়ি পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ সার্বজনীন পূজা উদযাপন পরিষদ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, গোলাপগঞ্জ হেলপিং ফাউন্ডেশন ও ফ্রান্স যুবলীগ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।