1. rashidarita21@gmail.com : bastobchitro :
পদ্মা সেতু উদ্বোধনের দিন নেতাকর্মীদের সতর্ক হয়ে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর | Bastob Chitro24
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রের কাছে হারল বাংলাদেশ মাঝ আকাশে তীব্র ঝাঁকুনি, বিমানযাত্রীর মৃত্যু রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার পর সহায়তা চেয়েছিল ইরান: যুক্তরাষ্ট্র বিজেপি ৪০০ পার করলে, পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হয়ে যাবে ডেঙ্গু নিয়ে মিথ্যাচার করছেন মেয়র তাপস: সাঈদ খোকন বাজারভিত্তিক সুদহারে হস্তক্ষেপের ইঙ্গিত বাংলাদেশ ব্যাংকের কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী কালচারাল অফিসার সুজন রহমানের পারিবারিক সংগঠনের সন্ধান ১৩৯ উপজেলায় দলীয় প্রতীকহীন ভোট আজ সহিত্যিক মীর মোশাররফ স্কুলের প্রাচীর সংস্কার হচ্ছে অনেক কাঠখড় পুড়িয়ে। সরকারি মালিকানাধীন ২৮টি শিল্পপ্রতিষ্ঠান লোকসানে চলছে

পদ্মা সেতু উদ্বোধনের দিন নেতাকর্মীদের সতর্ক হয়ে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা অফিস
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

পদ্মা সেতুর উদ্বোধনের দিন নেতাকর্মীদের সতর্ক হয়ে চলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এক সভায় প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার দলীয় নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর বার্তা অনুষ্ঠানে পড়ে শুনিয়ে মির্জা আজম বলেন, ‘প্রধানমন্ত্রী আপনাদের শোনাতে একটি মেসেজ দিয়েছেন। আমি পড়ে শোনাচ্ছি। প্রধানমন্ত্রী বলেছেন, ‘সবাই যেন সাবধানে চলাফেরা করে। গাড়ি যেন ওভারটেক না করে। ভলান্টিয়ার সক্রিয় থাকবে। ষড়যন্ত্র তো আছেই। কোনো দুর্ঘটনা আনন্দ মাটি করে দিতে পারে।

সাবধানে থাকতে হবে। আগামী ২৫শে জুন সকাল ১০টায় বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন বেলা ১১টায় কাঁঠালবাড়ি প্রান্তে সমাবেশ করবে আওয়ামী লীগ। সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও দিনব্যাপী সেখানে নানান আয়োজন থাকবে।

এদিকে পদ্মা সেতু উদ্বোধনের পরদিন ২৬শে জুন যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, মনে রাখবেন যে, ২৫ তারিখে কোনো গাড়ি পদ্মা সেতুর উপর দিয়ে যাবে না। ২৬ তারিখ সকাল ৬টা থেকে টোল দিয়ে পদ্মা সেতুতে যান চলাচল করতে পারবে। তিনি বলেন, আগের দিন কিছু সময়ের জন্য হয়তো খোলাও হতে পারে। সেটা এখনো শিওর না। পায়ে হেঁটে হয়তো যাতায়াত করতে পারবে, এটার জন্য সময়সীমা দেয়া হবে। সে চিন্তাভাবনা চলছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অনেক ঘটনা ঘটছে। পদ্মা সেতুর উদ্বোধনকে সামনে রেখে অনেকে ষড়যন্ত্র করছে। এমনকি উদ্বোধনের দিন একটা ঘটনা ঘটানোর জন্য অনেকে কিন্তু মরিয়া হয়ে চেষ্টা করছে। সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, সবাইকে সতর্ক থাকতে হবে। যাতে শত্রু ভেতরে ঢুকে কোনো ধরনের অন্তর্ঘাত করতে না পারে। এই কথাটা বলার জন্য বিশেষ করে আমি আপনাদের সামনে এসেছি। সবাই সেদিন সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখবেন।

বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়ন না করা প্রসঙ্গ উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু হচ্ছে বাঙালি জাতিকে অপমান করার প্রতিশোধ। দলের নেতাকর্মীদের সতর্ক করে তিনি বলেন, অনেক ঘটনা ঘটছে। জানি না চট্টগ্রামের এই কন্টেইনার ডিপোর অগ্নিকাণ্ড নাশকতা কিনা? সবাইকে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখার আহ্বান জানিয়ে জনসভার দিন পানি, টয়লেটসহ প্রয়োজনীয় বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য জনস্বাস্থ্য মন্ত্রণালয়কে দায়িত্ব দেয়া হয়েছে বলে জানান সেতুমন্ত্রী। ২৫শে জুন কাঁঠালবাড়ি ফেরিঘাটে অনুষ্ঠেয় জনসভায় ১০ লাখ মানুষের সমাবেশ হবে জানিয়ে আওয়ামী লীগের নেতারা যে বক্তব্য দিয়েছেন সে বিষয়ে দ্বিমত প্রকাশ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সেটা ১৫ কিংবা ২০ লাখও হতে পারে। কী হবে সেটা এখন বলতে পারবো না। তবে, জনতার ঢল নামবে- এটা বলতে পারি। পদ্মা সেতু ও শেখ হাসিনাকে দেখতে আসবেন। এই দুটোই তো আকর্ষণ।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান ও আব্দুর রহমান, কেন্দ্রীয় নেতা আবুল হাসানাত আবদুল্লাহ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও মির্জা আজম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমসহ দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এবং সংসদ সদস্যগণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি