ঢাকাশুক্রবার , ৩১ মার্চ ২০২৩
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

নেতাকর্মীদের মনোবল ধরে রাখতে রমজানে কর্মসূচি: বিএনপি

ঢাকা অফিস
মার্চ ৩১, ২০২৩ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

১৫ বছর ধরে ক্ষমতার বাইরে বিএনপি প্রখমবারের মতো রমজান মাসে দলীয় কর্মসূচি ঘোষণা করেছে। নেতাকর্মীদের মনোবল ধরে রাখতেই রমজান মাসেও কর্মসূচি দিয়েছে বলে জানায় দলটি। আর বিএনপির একদফা আন্দোলন কৌশল দেখে তা মোকাবিলায় আওয়ামী লীগ পাল্টা কৌশল নির্ধারণ করবে বলে জানিয়েছেন দলটির নেতারা।

এদিকে জুনের মধ্যেই চূড়ান্ত আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির নেতারা। আন্দোলতের গতি ধরে রাখতে ও দলকে আরও ঐক্যবদ্ধ করতে রমজানকে সাংগঠনিক মাস হিসেবে বেছে নেয়ার কথা জানিয়েছেন দলের নীতিনির্ধারকরা। ১ এপ্রিল থেকে ১৬ এপ্রিল সারা দেশে অবস্থান, মানববন্ধন, লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে তারা। এরই মধ্যে কেন্দ্রীয় নেতারা সফর করছেন তৃণমূলে।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেন, আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হঠাতে জনগণ পুরোপুরি তৈরি। এপ্রিলের শেষের দিকে ইদ হলে আমাদের হাতে সময় আছে মে-জুন। জুনের শেষে আবারও ইদ। তাই আমরা আশা করি, জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণে বিএনপি সঠিক নেতৃত্ব দেবে।
 
আর ১৫ বছর ধরে ক্ষমতার বাইরে বিএনপি সম্প্রতি সরকার বিরোধী নানা কর্মসূচি পালন করেছে। তবে রোজার মাসে ইফতার পার্টি ছাড়া কখনোই মাঠের কোনো আন্দোলনে যায়নি। এবারই প্রথম রোজার মধ্যেও কর্মসূচি দিয়েছে দলটি।
 
রমজানে বিএনপির কর্মসূচি সম্পর্কে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ক্ষমতায় যাওয়ার বিএনপি জন্য এতই মরিয়া হয়ে ওঠেছে যে তারা রোজার মাসও দেখে না, সাধারণ মাসও দেখে না। তাদের কার্যকলাপ সবকিছুই অসংলগ্ন। তাদের কথা হচ্ছে নির্বাচন হতে দেবে না।
 
বিএনপি ফ্যাসিস্ট কথাবার্তা বলছে উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, এগুলো মোকাবিলা করার জন্য আমরা প্রস্তুত আছি। আমরা অতীতেও এ ধরনের কথা শুনেছি।
 
বিএনপি অতীতে আগুন সন্ত্রাস করেছে। এখন আগুন সন্ত্রাসে যাওয়ার আগে তারা বাকসন্ত্রাস করছে বলেনও মন্তব্য করেন আওয়ামী লীগের এ নেতা।
 
২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। ২০১৮ নির্বাচনে অংশ নিলেও মাঝ পর্যায়ে মাঠ ছেড়ে দেয় দলটি। তারপর থেকে মোট ১৫ বছর ধরে ক্ষমতার বাইরে রয়েছে বিএনপি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।