ঢাকাবৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

ধ্বংসস্তূপ থেকে জীবিত নারী উদ্ধার, হামলা চালাচ্ছে রাশিয়া

ঢাকা অফিস
এপ্রিল ৭, ২০২২ ২:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ইউক্রেনের ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে এক নারীকে। তাকে উদ্ধারের দৃশ্য বুধবার সকালে ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। তাতে দেখা যায়, ধ্বংসস্তূপের ভিতর মৃতবৎ পড়ে আছেন ওই নারী। উদ্ধারকর্মীরা তাকে জীবিত টের পেয়ে গা শিউরে ওঠে তাদের। দ্রুত সর্বশক্তি দিয়ে তারা উদ্ধার অভিযানে নেমে পড়েন। তাকে উদ্ধার করে নিয়ে যান হাসপাতালে। এ ঘটনা মঙ্গলবারের। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল।

ওদিকে ইউক্রেনের পূর্ব দিকে ভ্লাদিমির পুতিনের বাহিনী অব্যাহতভাবে হামলা চালিয়ে যাচ্ছে। মারিউপোলে রাশিয়ানরা ভ্রাম্যমাণ ক্রিমেটোরিয়াম স্থাপন করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে বলে অভিযোগ সিটি কাউন্সিলের। তারা বলছে, এর মাধ্যমে যুদ্ধাপরাধের সব প্রমাণ মুছে দিচ্ছে রাশিয়া। সরকারি হিসাবে এই শহরে নিহত হয়েছেন হাজার হাজার মানুষ। এখন বুচা শহরের তথ্য উন্মোচিত হওয়ার পর রাশিয়ানরা প্রমাণ মুছে দেয়ার চেষ্টা করছে।  সিটি কাউন্সিল বলেছে, বুচা শহরে গণহত্যার ফলে আন্তর্জাতিক তীব্র সমালোচনা ও চাপের মুখে পড়েছে রাশিয়া। ফলে মারিউপোলে তাদের সেনাবাহিনী যে অপরাধ সংঘটিত করেছে তার সব তথ্যপ্রমাণ মুছে দিতে রাশিয়ার শীর্ষ নেতৃত্ব থেকে নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি মারিউপোলে ক্রেমলিনের হাতের পুতুল একজন মেয়র কোস্তিয়ান্তিন ইভাশশেঙ্কো’কে বসানো হয়েছে বলে দাবি করেছেন ওই শহরের প্রকৃত মেয়র ভাদিম বয়শেঙ্কো। ইভাশশেঙ্কো হলেন রাশিয়াপন্থি দল অপোজিশন প্লাটফর্মের স্থানীয় কাউন্সিল সদস্য। তাকে সোমবার দলীয় এক মিটিংয়ে মেয়র ঘোষণা করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।