ঢাকাশনিবার , ১১ জুন ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

ধাপে ধাপে জ্বললো পদ্মা সেতুর সব সড়কবাতি

ঢাকা অফিস
জুন ১১, ২০২২ ৫:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

পরীক্ষামূলকভাবে জ্বলে উঠলো পদ্মা সেতুর সবগুলো সড়কবাতি। শুক্রবার (১০ জুন) সন্ধ্যায় সেতুর মাওয়া প্রান্তে ৬২টি সড়কবাতি জ্বালানো হয়। এর আগে ধাপে ধাপে ৩৫৩টি বাতি প্রজ্বলন করা হয়।

সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, মূল সেতুতে ৩২৮টি ও দুই পাশের ৮৭টি সড়কবাতি পরীক্ষামূলক প্রজ্বলন সম্পন্ন হয়েছে। পরীক্ষামূলক প্রজ্বলন করা হলেও সড়কবাতির পুরোপুরি কাজ শেষ হতে আরও কিছুদিন সময় লাগবে।

তিনি আরও জানান, সেতুর সবগুলো সড়কবাতি পরীক্ষা করা হচ্ছে। সঠিকভাবে আলো পড়ছে কিনা এবং আলোর অ্যাঙ্গেল ঠিক আছে কিনা দেখা হচ্ছে। অনেকগুলো বাতির অ্যাঙ্গেল ঠিক করতে হবে। সেগুলো ঠিক করে আবারও পরীক্ষা করা হবে। সব কাজ শেষ করতে আরও ৬-৭ দিন সময় লাগবে।

আব্দুল কাদের জানান, পদ্মা সেতুর দুই প্রান্তের সংযোগ সড়কে আরও ২০০টি সড়কবাতি স্থাপন ও বিদ্যুৎ সঞ্চালনের কার্যক্রম চলছে।

এর আগে ২০২১ সালের ২৫ নভেম্বর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে সেতুর ভায়াডাক্টে প্রথম সড়কবাতি বসানোর কাজ শুরু হয়। চলতি বছরের ১৮ এপ্রিল সেতুর ৩৬তম স্প্যানে সবশেষ সড়কবাতি স্থাপনের কাজ শেষ হয়। ৪ জুন সর্বপ্রথম সেতুতে পরীক্ষামূলক সড়কবাতি প্রজ্বলন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।