ঢাকামঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত আবদুর রহমান আর নেই

ঢাকা অফিস
নভেম্বর ২২, ২০২২ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

না ফেরার দেশে চলে গেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত মেকআপ আর্টিস্ট আবদুর রহমান (ইন্না লিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

মঙ্গলবার (২২ নভেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। গণমাধ্যমকে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ভাগনে মোহাম্মদ হালিম।

দীর্ঘদিন ধরে ডায়াবেটিসসহ বেশকিছু রোগে ভুগছিলেন আবদুর রহমান। তিনদিন আগে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ায় কিছুই খেতে পারছিলেন না তিনি। ফলে ধীরে ধীরে শারীরিকভাবে দুর্বল হতে থাকেন। এমনকি পরিচিতদেরও অনেককেই চিনতে পারছিলেন না বর্ষীয়ান এ শিল্পী।

এ অবস্থায় সোমবার (২১ নভেম্বর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে তাকে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ আর্টিস্ট।

মোহাম্মদ হালিম জানান, আবদুর রহমানকে হাসপাতালে ভর্তি করানোর সঙ্গে সঙ্গে চিকিৎসা শুরু হয়। কিন্তু কোনোভাবে সুস্থ হয়ে আর ফিরলেন না। ভোর ৫টা ২০ মিনিটের দিকে মৃত্যুবরণ করেন। আবদুর রহমানের জন্য সবার কাছে দোয়া চেয়েছে তার পরিবার। অনেকদিন মেকআপ শিল্পী হিসেবে কাজ করেছেন তিনি।

১৯৪৬ সালের ২২ জুলাই জন্মগ্রহণ করেন আবদুর রহমান। স্বাধীনতার পর চলচ্চিত্রে মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ শুরু করেন তিনি। দীর্ঘ এই সময়ে প্রায় ২০০ ছবিতে কাজ করেন তিনি। এরমধ্যে উল্লেখযোগ্য কিছু ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান তিনি।

উল্লেখ্য, আবদুর রহমান অবিবাহিত ছিলেন। গেল দুই বছর ধরে তিনি কামরাঙ্গীরচরে ভাগনের বাসায় থাকতেন। তবে মাঝখানে সাভারের একটি বৃদ্ধাশ্রমেও অনেকদিন ছিলেন। আবদুর রহমানকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।