ঢাকামঙ্গলবার , ১২ এপ্রিল ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

ছুটির আগেই বোনাস ও বেতন দেয়ার নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর

ঢাকা অফিস
এপ্রিল ১২, ২০২২ ২:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

গার্মেন্টসসহ সকল সেক্টরের শ্রমিকদের ঈদুল ফিতরের ছুটির আগেই ঈদ বোনাস এবং চলতি (এপ্রিল) মাসের অন্তত ১৫ দিনের বেতন পরিশোধ করতে বলা হয়েছে।

সোমবার রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলন কক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে মন্ত্রণালয়ের ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসির ৭১তম এবং আরএমজি টিসিসির ১২তম সভায় এ সিদ্ধান্ত হয়।

সভা শেষে সংবাদ সম্মেলনে শ্রম প্রতিমন্ত্রী বলেন, গার্মেন্টসসহ রাষ্ট্রায়ত্ব, বেসরকারি, প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক সকল খাতের শ্রমিকদের ঈদের বোনাস, চলতি (এপ্রিল) মাসের কমপক্ষে ১৫ দিনের বেতন এবং যদি বকেয়া থাকে তাসহ ঈদের ছুটির আগেই মালিকরা তা পরিশোধ করবেন।

প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের ঈদের ছুটি সরকারি ছুটির সাথে মিলিয়ে দিতে হবে। তবে জরুরি রফতানির প্রয়োজনে শ্রমিকদের সাথে আলোচনা সাপেক্ষে ছুটি এদিক-ওদিক করতে পারবেন।

তিনি আরো বলেন, শ্রমঘন এলাকায় শ্রমিকদের বেতন-বোনাস দেয়ার সুবিধার্থে ছুটির দিনেও ব্যাংক খোলা রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর বরাবরে চিঠি দেয়া হবে। শ্রমিকরা যাতে ঈদের ছুটিতে ভালোভাবে ও নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন সেজন্য সংশ্লিষ্টদের ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি।
সূত্র : ইউএনবি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।