ঢাকাশনিবার , ১৬ জুলাই ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

চার জেলায় সড়কে ঝরল ৬ প্রাণ

ঢাকা অফিস
জুলাই ১৬, ২০২২ ৫:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের বগুড়া, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ জেলায় সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত ও আরো ১৯ জন আহত হয়েছে। এরমধ্যে বগুড়া ঘোগাবটতলার ব্রিজ এলাকায় দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দুই জন নিহত ও আরো ১০ জন আহত, গাজীপুরের কোনাবাড়ীতে প্রাইভেটকার-মোটরসাইকেল সংঘর্ষে ৩ জন, সোনারগাঁয়ে সৌদিয়া পরিবহনের বাসের ধাক্কায় প্রাইভেটকারে থাকা এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর নিহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।
বগুড়া ব্যুরো জানায়, ঢাকা-বগুড়া মহাসড়কের ঘোগাবটতলার ব্রিজ এলাকায় দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দুই জন নিহত ও আরো ১০ জন আহত হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ৩টায় সীমাবাড়ি ইউনিয়নের ঘোগাবটতলার ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, বগুড়া থেকে যাত্রীবাহী একটি বাস ঢাকার দিকে যাওয়ার পথে ঘোগাবটতলা ব্রিজ এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা আরেকটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয় এতে ঘটনাস্থলেই ২ জন নিহত ও হয় ১০ জন আহত হয়। শেরপুর ফায়ার সার্ভিস সাব-অফিসার সিদ্দিকুর রহমান জানান, নিহতদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে এবং আহতদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে প্রাথমিকভাবে নিহত যাত্রীদের নাম ও ঠিকানা শনাক্ত করা সম্ভব হয়নি।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, গাজীপুর মহানগরের কোনাবাড়ীতে প্রাইভেটকার-মোটরসাইকেল সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুর-টাঙ্গাইল আঞ্চলিক সড়কের কোনাবাড়ী ফ্লাইওভারের পশ্চিম পাশে টাঙ্গাইলমুখী লেনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- রাজু, শাহীন ও শামীম। আহত রাইসা নিহত রাজুর মেয়ে।
গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার মো. জাকির হাসান জানান, গতকাল বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুর-টাঙ্গাইল আঞ্চলিক সড়কের কোনাবাড়ী ফ্লাইওভারের পশ্চিম পাশ দিয়ে একটি প্রাইভেটকার টাঙ্গাইলের দিকে যাচ্ছিল। এ সময় একটি মোটরসাইকেলের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনায় দু’জন ফ্লাইওভারের ওপর থেকে নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলেই নিহত হয়। অপর একজন হাসপাতালে নেওয়ার পথে মারা যান। এ ঘটনায় প্রাইভেটকারের যাত্রীরাও আহত হয়েছে। গাজীপুর মেট্রোপলিটনের কোনাবাড়ী থানার এসআই সাখাওয়াত ইমতিয়াজ জানান, দুর্ঘটনায় চারজন গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাজু, শাহীন ও শামীমকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত রাইসাকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সৌদিয়া পরিবহনের বাসের ধাক্কায় প্রাইভেটকারে থাকা এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর মৃত্যু হয়েছে। এতে আরো তিনজন আহত হয়েছেন। আহতরা ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। নিহত মাহিমা ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন। সে সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মাঝিপাড়া এলাকার মাহফুজুর রহমানের মেয়ে। গতকাল শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দড়িকান্দি বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, ঢাকার আফতাবনগর থেকে কয়েকজন পানাম সিটিতে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। পরে আহতদের হাসপাতালে নিয়ে আসলে মাহিমা নামে একজন মারা যান। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।
কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোহাম্মদ নবীর হোসেন বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দড়িকান্দি বাসস্ট্যান্ডে চট্টগ্রামমুখী সৌদিয়া পরিবহনের বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেটকারের ধাক্কা লেগে দুর্ঘটনাটি ঘটে। ঘটনা পরপরই সৌদিয়া পরিবহনের বাসটি আটক করা হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্থ প্রাইভেটকার পুলিশ হেফাজতে রয়েছে।
লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের শ্রীনগরে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সড়কে গাড়ির টায়ার বাস্ট হয়ে উল্টে যায় একটি মাইক্রোবাস। এ সময় আহত হয়েছে গাড়িতে থাকা পাঁচ যাত্রী। গত বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে এক্সপ্রেসওয়ের শ্রীনগর ফেরিঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন- জিয়াউর রহমান, ওমর পলাশ, মিঠু, শিহাব, তুহিন। শ্রীনগর ফায়ার সার্ভিসের সাব-স্টেশন অফিসার শাহ-আলম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। দুর্ঘটনাকবলিত গাড়ি থেকে যাত্রীদের উদ্ধার করা হয়। এদের মধ্যে জিয়াউর রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।
হাসাড়া হাইওয়ে থানার ইনচার্জ আবজল হোসেন ইনকিলাবকে জানান, ৯ যাত্রী নিয়ে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে শরীয়তপুরে যাচ্ছিল মাইক্রোবাসটি। পথে শ্রীনগর এলাকায় পৌঁছালে গাড়িটির পেছনের বাম পাশের চাকা বাস্ট হয়ে রাস্তার পাশের রেলিংয়ে ধাক্কা খেয়ে উল্টে যায়। দুর্ঘটনাকবলিত গাড়িটি বর্তমানে হাইওয়ে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।