ঢাকাসোমবার , ১৫ জানুয়ারি ২০২৪
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

চারটি আসনের মধ্যে ভেড়ামারা – মিরপুর উপজেলা মিলে, ভোটার সবচেয়ে বেশি কুষ্টিয়া-২ আসনে।

bastobchitro
জানুয়ারি ১৫, ২০২৪ ১২:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ষ্টাফ রিপোর্টারঃ

কুষ্টিয়ায় সবচেেয়ে’ বেশি ভোটার সংখ্যা ভেড়ামারা – মিরপুর উপজেলা মিলে এ
আসনটিতে ভোটও দিয়েছে জেলার অন্যান্য উপজেলার চেয়ে বেশি সংখ্যক মানুষ। কুষ্টিয়া-২ আসনে ভোট দিয়েছেন ২ লাখ ২০ হাজারের বেশি মানুষ। আরেকদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শতাংশের হিসাবে সবচে’ বেশি ভোট প্রদান হয়েছে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা নিয়ে হওয়া কুষ্টিয়া-১ আসনে।

জেলার সংসদীয় আসন কুষ্টিয়া-১ এ ৭ জানুয়ারি নির্বাচনে ভোট দিয়েছেন ৫৫ শতাংশ মানুষ। কুষ্টিয়া-৪ এ ৪৬.৭২ শতাংশ, কুষ্টিয়া-৩ এ ৪২.২৯ শতাংশ এবং কুষ্টিয়া-২ এ ৪৮.৭৩ শতাংশ মানুষ ভোট দিয়েছে।

উপজেলা আওয়ামী লীগের চার প্রার্থী কেটলি প্রতীকের ফিরোজ আল মামুন, ঈগল প্রতীকের নাজমুল হুদা পটল বিশ্বাস, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের আ: কা: ম: সরওয়ার জাহান বাদশাহ্ এবং ট্রাক প্রতীকের রেজাউল হক চৌধুরী, জাসদের মশাল প্রতীকের শরীফুল কবির স্বপন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের শাহরিয়ার জামিল জুয়েল সহ আরও বেশ কয়েকজন প্রার্থী এই ভোটে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসন থেকে প্রার্থী হোন। ৮৯ হাজার দু’শ ৭৪ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হোন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল হক চৌধুরী। উপজেলাটিতে বিভিন্ন প্রতীকে মোট ভোট দিয়েছেন ২ লাখ ৯ হাজার ১শ’ ৫৭ ভোটার।

নির্বাচন পরবর্তী কিছু সহিংসতা থাকলেও দৌলতপুরের ১২৯টি ভোটকেন্দ্রে স্বাচ্ছন্দ্যেই ভোট দিয়েছেন ভোটাররা। প্রার্থীরা একে অপরের ওপর নানা অলিখিত অভিযোগ আনলেও সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবি নির্বাচন কমিশনের।

অন্যদিকে, জোটের মনোনীত প্রার্থী জাসদ সভাপতি হাসানুল হক ইনু’র নৌকা এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনের ট্রাকের ভোট যুদ্ধে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ নেতা কামারুল আরেফিন।

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ওবায়দুল্লাহ নির্বাচন পরবর্তীতে সন্তোষ প্রকাশ করে বলেন, দৌলতপুর উপজেলার মানুষ এবং নির্বাচন অনুষ্ঠান শেষ করা পর্যন্ত সরকারি-বেসরকারি সংশ্লিষ্ট যারা ছিলেন তাদের সকলের আন্তরিকতা এবং সহযোগিতায় আমরা সুষ্ঠু সুন্দর একটি নির্বাচন উপহার দিতে পেরেছি।
এখানে লেভেল প্লেয়িং ফিল্ড আমরা ভোটের মাঠে বজায় রেখেছি, নির্বিঘ্নে সকল প্রতীকের ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন।

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম বলেন, ভোটাররা উৎসাহ উদ্দীপনা নিয়ে কেন্দ্রে এসেছে এবং নির্বিঘ্নে ভোট দিয়েছে। কুষ্টিয়া-২ আসনে তীব্র প্রতিদ্বন্দ্বিতা ছিলো।

জোটের মনোনীত প্রার্থী জাসদ সভাপতি হাসানুল হক ইনু’র নৌকা এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনের ট্রাকের ভোট যুদ্ধে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ নেতা কামারুল আরেফিন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।