1. rashidarita21@gmail.com : bastobchitro :
খালে গলা পর্যন্ত ডুবে ছিলেন বৃদ্ধা | Bastob Chitro24
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট মেয়ের সঙ্গে দিল্লিতে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন নিজস্ব প্রতিবেদক ঢাবিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ জাবিতে ছাত্রলীগ নেতা হত্যায় জড়িতরা শনাক্ত, ৫ জনই ছাত্রদলকর্মী কুষ্টিয়া গড়াই নদীর উপকূলবর্তী এলাকায় পানি বাড়াতে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। সংসদ ভবনে ভাঙচুর-লুটপাট, খোয়া গেছে ৯০ লাখ টাকা পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: আজ সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেপ্তার আসুন নতুন বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করি : ব্যবসায়ীদের উদ্দেশে প্রধান উপদেষ্টা বিদ্যুৎ-জ্বালানির মুনাফা বোনাসের তদন্ত হবে

খালে গলা পর্যন্ত ডুবে ছিলেন বৃদ্ধা

ঢাকা অফিস
  • আপডেট টাইম : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

চট্টগ্রাম নগরীর বালুরটালে খালের পানিতে গলা পর্যন্ত ডুবে থাকা এক বৃদ্ধাকে উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আনুমানিক ৬৫ বছর বয়সী ওই নারী তার নাম-ঠিকানা কিছুই বলতে পারছেন না। হাসপাতালেও ভর্তি হতে চান না তিনি। গতকাল সকালে চান্দগাঁও থানার ইব্রাহিম ম্যাচ ফ্যাক্টরি সংলগ্ন বালুরটাল এলাকার খাল থেকে তাকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ওই বৃদ্ধার মাথা ও হাত শুধু খালের ময়লা পানি ও আবর্জনার উপরে ছিল। বাকিটুকু পানির নিচে ডুবে ছিল। উদ্ধারের পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান ফায়ার সার্ভিসের কালুরঘাট স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. বাহার উদ্দিন। তিনি বলেন, ‘খালের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় কেউ একজন ওই বৃদ্ধাকে পানিতে ডুবে থাকতে দেখে ৯৯৯-এ ফোন করে।

সেই খবরে কালুরঘাট ফায়ার স্টেশনের কর্মীরা গিয়ে তাকে খাল থেকে উদ্ধার করেন। উদ্ধারের পর তাকে গোসল করানো হয়। তবে  আশপাশের লোকজন কেউ উনাকে খালে পড়ে যেতে দেখেননি।’ ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ এই কর্মকর্তা বলেন, খালটি কালো পানি ও কাদায় ভর্তি। শুধু ওই বৃদ্ধার মাথা উপরে ছিল। এলাকার দুয়েকজন বলেছেন, তারা শুরুতে গাছের গুঁড়ি মনে করেছিল। হয়তো নড়াচড়া করতে গিয়ে যখন আরও তলিয়ে যাচ্ছিলেন, তখন তিনি হাত নাড়েন। হাত নাড়া দেখেই স্থানীয় এক ব্যক্তি আমাদের খবর দেয়। তখনো তিনি খাল থেকে তোলার জন্য চিৎকার বা কোনো শব্দ করেননি। শুধু হাত নেড়েছেন। তিনি কী খালে পড়ে গেছেন নাকি নিজেই নেমে গিয়েছিলেন তা বলা যাচ্ছে না।’ বাহার উদ্দিন বলেন, ‘উদ্ধারের পর বার বার জিজ্ঞেস করলেও ওই নারী নিজের নাম-ঠিকানা বলেননি। তবে হাসপাতালে ভর্তি করার সময় বলেছেন- আমি ভর্তি হবো না। আমাকে ছেড়ে দাও।’ তিনি বলেন, ‘তার আচরণে মনে হচ্ছে, তিনি মানসিক ভারসাম্যহীন। হয়তো দীর্ঘদিন কোথাও আবদ্ধ ছিলেন। সকালে ছাড়া পেয়ে ওই খালে চলে আসেন। উনার পায়ে একটা আঘাতের চিহ্ন আছে। বেঁধে রাখার কারণে ওরকম হতে পারে।’ খালটির একপাশে বিভিন্ন স্থাপনা থাকলেও যে পাশ থেকে ওই নারীকে উদ্ধার করা হয়েছে, সে পাড়ে পুরোটা খোলা জায়গা। খালের পাশেই খোলা মাঠে বালি রাখা হয়েছে বিক্রির জন্য।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি