ঢাকাবুধবার , ১৩ এপ্রিল ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

ক্রেতারা ব্যস্ত ঈদ ও বৈশাখী কেনাকাটায়

ঢাকা অফিস
এপ্রিল ১৩, ২০২২ ৩:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঈদের এখনো দুই সপ্তাহের বেশি বাকি থাকলেও বাঙালির অন্যতম বড় উৎসব পয়লা বৈশাখ দোরগোড়ায়। আগামীকাল বাংলা নতুন বছর বরণ করে নিতে শেষ মুহূর্তে মানুষ রাজধানীর বিপণিবিতান ও শপিং মলগুলোয় ভিড় জমাচ্ছে। এর ফাঁকে পছন্দ হলে কিনে নিচ্ছে ঈদের পোশাক। প্রধান দুই উৎসব কেন্দ্র করে এবার দেশের বুটিক হাউসগুলো সব প্রস্তুতি সেরেছে। ফলে বৈশাখে পরার উপযোগী পোশাকের পাশাপাশি বিক্রি হচ্ছে ঈদের জাঁকজমকপূর্ণ পোশাকও। সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এরই মধ্যে বৈশাখী ভাতা পেয়েছেন। ফলে বৈশাখ উদ্যাপনে এবং প্রিয়জনকে উপহার দিতে অনেকেই এখন বিপণিবিতানে ভিড় জমাচ্ছেন।

বিক্রেতারা জানান, করোনার সময় এ নিয়ে তৃতীয়বারের মতো ঈদুল ফিতর উদ্যাপন করতে যাচ্ছে মানুষ। প্রথম দুই ঈদে সামাজিক বিধিনিষেধের কারণে কেনাকাটা কিছুটা কম করলেও এবার বিধিনিষেধ উঠে যাওয়ায় আবারও ক্রেতারা শপিং মলমুখী হচ্ছেন। একইভাবে এবার আয়োজন করে পয়লা বৈশাখ উদ্যাপনে বাধা না থাকায় ক্রেতারা বৈশাখের পোশাকও কিনবেন বলে বিক্রেতারা আশাবাদী। রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মল, নিউমার্কেট, বেইলি রোড, ধানমন্ডি রাপা প্লাজা, মিরপুর ২ নম্বর বুটিকপাড়া ও মিরপুর ১২ নম্বরের বেশ কয়েকটি শপিং মল ঘুরে গতকাল বৈশাখ ও ঈদের কেনাকাটায় ক্রেতাদের ব্যস্ততা দেখা যায়। বসুন্ধরা সিটি শপিং মলের দেশি দশের ‘দেশাল’-এর পোশাক সংগ্রহে এবার বৈশাখ ও ঈদ দুই উৎসবই প্রাধান্য পেয়েছে। সুতির পোশাকে দেশালের নকশায় উজ্জ্বল রঙের ব্যবহার বেশি। সালোয়ার-কামিজে এপ্লিক, স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট ও এমব্রয়ডারির কাজ করা হয়েছে। এ ছাড়া হাফ সিল্কের শাড়িতে জামদানি কাজের নকশা ফুটিয়ে তোলা হয়েছে। পোশাকের পাশাপাশি দেশাল মেয়েদের জন্য নিয়ে এসেছে গহনার সংগ্রহ। এবার ঈদে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য ব্র্যান্ডটি ৫০০ ও ১ হাজার টাকা মূল্যের দেশাল গিফট কার্ডের ব্যবস্থা করেছে। মিরপুর-১২ নম্বরে আড়ংয়ের আউটলেটে বৈশাখী কেনাকাটা সারতে এখন ব্যস্ত সময় পার করছেন ক্রেতা-বিক্রেতা। গরমের কারণে ক্রেতাদের ঝোঁক ছিল সুতির পোশাকে। নারীরা শাড়ির পাশাপাশি সালোয়ার-কামিজ দেখছিলেন। গরমে পরার উপযোগী হাফ সিল্ক জামদানি, মসলিন শাড়ি, টাঙ্গাইল শাড়ির বিক্রি বেশি। এ ছাড়া ছেলেদের জন্য সুতির প্রিন্টের পাঞ্জাবি, জয়শ্রী সিল্কে এমব্রয়ডারির কাজ, সুতির স্লিম ফিট পাঞ্জাবি ভালো চলছে। তরুণীদের জন্য টাই ডাই করা, প্রিন্টের বিভিন্ন নকশার টাগা আইটেম বেশ ভালো চলছে। জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড ‘লা রিভ’ এরই মধ্যে ঈদের নতুন পোশাক ক্রেতাদের কাছে পৌঁছে দিয়েছে। ঈদে মেয়েদের জন্য ‘নারগিয়াস’ ও ‘সারারা’ কালেকশন নিয়ে এসেছে লা রিভ। বৈশাখে তরুনীদের পরার জন্য ব্র্যান্ডটি এনেছে স্পেশাল টিউনিক কালেকশন। ছেলেদের জন্য ব্র্যান্ডটি স্লিম ফিটের প্রিন্টের পাঞ্জাবিও এনেছে। এ ছাড়া নিউমার্কেট, ধানমন্ডি রাপা প্লাজা, চাঁদনিচকে বৈশাখ ও ঈদের জন্য বিভিন্ন কসমেটিক্স ও গহনা কিনতে ভিড় করছে তরুণী, কিশোরী ও নারীরা। পোশাকের সঙ্গে মিলিয়ে মেয়েরা চটি জুতা, স্যান্ডেল ও হিল জুতা কিনছেন। বৈশাখের আনন্দ উদ্যাপন থেকে বাদ যাচ্ছে না শিশুরাও। গরমে শিশুদের জন্য আরামদায়ক ও সুতির পোশাক কিনে দিচ্ছেন অভিভাবকরা। এর সঙ্গে ঈদে শিশুদের জন্য বিভিন্ন ফ্লোরাল পার্টি ড্রেস, ছেলেদের পাঞ্জাবিও ভালো বিক্রি হচ্ছে বলে জানান বিক্রেতারা। বৈশাখ ও ঈদ কেন্দ্র করে এরই মধ্যে অনলাইন শপগুলোয় জমজমাট বিক্রি শুরু হয়েছে। এ ছাড়া নগরের গুলশান লেডিস কমিউনিটি ক্লাব, বেইলি রোডসহ বিভিন্ন এলাকায় এখন বৈশাখী ও ঈদ মেলা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।