1. rashidarita21@gmail.com : bastobchitro :
কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির উদ্যোগে শিক্ষানবিশ আইনজীবীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত। | Bastob Chitro24
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মোবাইল ইন্টারনেট বন্ধ করা নিয়ে যা বললেন আইসিটি প্রতিমন্ত্রী সরকারের নির্দেশনায় আন্দোলন দমনের চেষ্টা চলছে: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কোটা সংস্কারের দাবিতে কুষ্টিয়ায় কয়েকশত কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া কুষ্টিয়া ও কিশোর অপরাধ পিএসসির প্রশ্ন ফাঁস: বড় দুর্নীতিবাজদের খুঁজছে সিআইডি রাস্তাঘাট বন্ধ না করে কোটা বিরোধীরা কোর্টে এসে তাদের কথা বলুক কুষ্টিয়ার এ্যাড. পলল, আন্তর্জাতিক শান্তি সংস্থা গ্লোবাল পিস চেইনের বৈশ্বিক শান্তি দূত হলেন কুষ্টিয়া ভূমি রেজিস্ট্রার অফিসে দুর্নীতির অভিযোগ কুষ্টিয়া ভূমি রেজিস্ট্রী অফিসে দুর্নীতির অভিযোগ স্বর্ণের দাম আবারো কমলো

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির উদ্যোগে শিক্ষানবিশ আইনজীবীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩

ষ্টাফ রিপোর্টার:
কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সমিতির সেমিনার কক্ষে শিক্ষনবিশ আইনজীবীদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
৮ জুলাই, ২০২৩ ইং রোজ মঙ্গলবার দুপুর ২ টায়
কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. নুরুল ইসলাম দুলালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাড. আবু সাঈদের পরিচালনায় প্রশিক্ষণে শিক্ষানবিশ আইনজীবীদের পেশাগত উন্নতি ও আইনজীবী নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন কুষ্টিয়া জজ কোর্টের বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর অ্যাড. অনুপ কুমার নন্দী, সরকারী কৌসুলী আ.স.ম আখতারুজ্জামান মাসুম, অ্যাড. হারুন অর রশিদ, অ্যাড. মীর সানোয়ার হোসেন, অ্যাড. আব্দুল মান্নাফ, অ্যাড. আব্দুল মোতালেবসহ সিনিয়র আইনজীবীবৃন্দ।

এসময় জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আবু সাঈদ বলেন, ” মূলত আইন স্নাতক বা পাশ কোর্স সম্পন্ন করে ৬ মাস শিক্ষানবিশ হিসেবে আদালতে কার্যক্রম সম্পর্কিত বাস্তবিক প্রশিক্ষণ নিতে হয় আইনজীবীদের, তাদের কে পেশাগত বিষয়ে উপযুক্ত দিক নির্দেশনা ও জ্ঞান অর্জনেই এই প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে সমিতির পক্ষ থেকে, এখানে বার কাউন্সিল রুলস এন্ড অর্ডার, ১৯৭২ অনু্যায়ী পেশাগত আচরণ সম্পর্কেও ধারণা প্রদান করা হবে আগামী বৃহস্পতিবার থেকে। পাশাপাশি আইন কোর্স সমাপ্ত না করে কোর্টে যেনো কেউ শিক্ষাবিশ আইনজীবী হিসেবে আদালত প্রাঙ্গণে বিচরণ না করে সে ব্যাপারেও নজর রাখা হবে সমিতির পক্ষ থেকে। ”

আইনজীবী সুরক্ষা আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া বার ইউনিটের সদস্য সচিব অ্যাড. মো: মুহাইমিনুর রহমান পলল বলেন, ” শিক্ষানবিশ আইনজীবীদের এ প্রশিক্ষণ পেশাগত দায়িত্ববোধ উন্নিতকরণে বিশেষ ভূমিকা রাখবে, ব্যাবহারিক কাজের পাশাপাশি বার কাউন্সিলের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পাঠদান বিষয়ে প্রস্তুতি গ্রহণের জন্য আয়োজিত প্রশিক্ষণের উদ্যোগকে সাধুবাদ জানায় আইনজীবীগণ ও উপস্থিত শিক্ষানবিশ আইনজীবীরা ”

শিক্ষানবিশ আইনজীবী বিষয়ক উপ কমিটির আহবায়ক ও জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য অ্যাড. নিজানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ এবং শিক্ষানবিশ আইনজীবীগণ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি