ঢাকাসোমবার , ২২ জানুয়ারি ২০২৪
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

কুষ্টিয়ার খোকসায় প্রশাসনের চোখ এড়িয়ে চলছে ভেজাল গুড়ের কারখানা।

bastobchitro
জানুয়ারি ২২, ২০২৪ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

ষ্টাফ রিপোর্টারঃ

কুষ্টিয়ার খোকসা পৌর এলাকার ৪ নং ওয়ার্ডে কালীবাড়ি রোডস্থ প্রশাসনের নাকের ডগার চলছে নিত্য গোপালের ভেজাল গুড় তৈরির কারখানা। চিনি চিটাগুড়, গোখাদ্য, রঙ ও ক্ষতিকর রাসায়নিক মিশিয়ে এসব কারখানায় তৈরি করা হচ্ছে আখ ও খেজুর গুড়। বাস্তবে এসব গুড়ে নেই আখ কিংবা খেজুর রসের ছিটেফোটাও।

এই কারখানায় দিনের আলোয় উৎপাদন না হলেও রাতের বেলায় ধুম পড়ে ভেজাল গুড় উৎপাদনের। রাত যত বাড়ে পাল্লা দিয়ে ব্যস্ততাও বাড়ে ভেজাল গুড় তৈরির।

নিত্য গোপালের ভেজাল গুড় তৈরির কারখানায় সারি সারি সাজানো আটার বস্তা। রয়েছে গোখাদ্য, চিটাগুড়, কাপড়ের বিষাক্ত রঙ, ও আঠা। এসবের সংমিশ্রণে তারা নির্দ্বিধায় তৈরি করছেন গুড়। খোকসা থানার মাত্র কয়েক গজের ভেতরেই দীর্ঘদিন কীভাবে এমন ভেজাল গুড় উৎপাদন করা হয় প্রশ্ন সচেতন মহলের।

ভেজাল গুড় তৈরির মূল হোতা নিত্য গোপাল প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কতিপয় কিছু ব্যক্তিকে হাত করে মেতেছেন ভেজাল গুড় উৎপাদনে। অস্বাস্থ্যকর ও ক্ষতিকর কেমিক্যাল দিয়ে তৈরি করা গুড় অজান্তেই বাজার থেকে হরহামেশাই ক্রয় করছেন ভোক্তারা।

এসব কারখানায় মাঝেমধ্যে প্রশাসনের ছোবল পড়লেও কিছুদিন পর আবার যা তাই।

এবিষয়ে খোকসা উপজেলা প্রশাসনকে অবগতি করা হলেও তারা বিষয়টি পরে দেখার কথা বলে এড়িয়ে যান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।