ঢাকারবিবার , ৮ মে ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

কুষ্টিয়ায় বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক
মে ৮, ২০২২ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

মানব সেবী জীন হেনরী ডুনান্ট এর ১৯৪ তম জন্মদিন ০৮ই মে “বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উৎযাপন উপলক্ষ্যে কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিট বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। সকাল ৯ টায় ইউনিট কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ, আজীবন সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ, ইউএলও, যুব রেড ক্রিসেন্টের সদস্য/সদস্যাবৃন্দ, স্থানীয় দৈনিক পত্রিকার প্রতিনিধিদের উপস্থিতিতে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন ইউনিটের ভাইস-চেয়ারম্যান চৌধুরি মুরশেদ আলম মধু এবং সেক্রেটারী মোঃ আসগর আলী

পতাকা উত্তোলনের পর ইউনিটের ভাইস-চেয়ারম্যান চৌধুরি মুরশেদ আলম মধু এবং সেক্রেটারী মো: আসগর আলীর নেতৃত্বে ইউনিট কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ, আজীবন সদস্যবৃন্দ, ইউএলও, যুব রেড ক্রিসেন্টের সদস্য/সদস্যাবৃন্দ, শিক্ষক, বিভিন্ন স্কুল কলেজের যুব রেড ক্রিসেন্টের সদস্য/সদস্যাবৃন্দের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। উক্ত র‍্যালীতে ব্যানার, ফেষ্টুন, জীন হেনরী ডুনান্টে ছবি, রেড ক্রস/রেড ক্রিসেন্টের মুলনীতি, ব্যান্ডদল এবং বাদ্যযন্ত্র ব্যবহার করা হয়। র‍্যালীটি ইউনিট অফিস থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান রাস্তা পরিভ্রমন করে ইউনিট অফিসে এসে শেষ হয়।

এরপর “বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস” উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউনিটের সন্মানিত ভাইস-চেয়ারম্যান চৌধুরি মুরশেদ আলম মধু। এ সময় বক্তব্য রাখেন ইউনিটের সেক্রেটারী মোঃ আসগর আলী। তিনি মানব সেবী জীন হেনরী ডুনান্টের জীবনী নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও উপস্থিত ছিলেন কার্যনির্বাহী সদস্য আ.স.ম আখতারুজ্জামান (মাসুম), মুহম্মদ শামসুর রহমান বাবু, মোঃ মুকুল হোসেন, সাজেদা হোসেন, মো: আব্দুর রাজ্জাক, সেলিম আহমেদ, ইউনিট অফিসার সাঈদ মোঃ শামীম রহমান, ইউনিট যুব কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং জেলা ও উপজেলা যুব স্বেচ্ছাসেবকবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।