ঢাকাবুধবার , ৮ জুন ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

কর্মবিরতিতে অচল স্থলবন্দর

ঢাকা অফিস
জুন ৮, ২০২২ ৬:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

জাতীয় রাজস্ব বোর্ডের লাইসেন্সিং বিধিমালা-২০২০ সংশোধনসহ বিভিন্ন দাবিতে দেশের সব স্থলবন্দরে গতকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন। ফলে বন্ধ ছিল পণ্য খালাস ও আমদানি-রপ্তানি কার্যক্রম। বিভিন্ন বন্দরে আটকা পড়ে পণ্যবোঝাই ট্রাক। প্রতিনিধিদের পাঠানো খবর-

ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়া স্থলবন্দরে পাঁচটি রপ্তানি পণ্যবোঝাই ট্রাক আটকা পড়ে। এ ছাড়া কর্মবিরতির ফলে এ বন্দর দিয়ে অন্তত ৩ লাখ মার্কিন ডলার মূল্যের পণ্য রপ্তানি কার্যক্রম ব্যাহত হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। আখাউড়া স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ বলেন, আমাদের দাবি আদায় না হলে পরবর্তীতে লাগাতার কর্মসূচি দেওয়া হবে।
বাগেরহাট : কর্মবিরতির কারণে সকাল থেকে মোংলা বন্দরে পণ্য খালাস কার্যক্রম বন্ধ রয়েছে। পণ্য ছাড় বন্ধ থাকায় সরকারের রাজস্ব আহরণও বাধাগ্রস্ত হচ্ছে। একই সঙ্গে আশঙ্কা রয়েছে বন্দরে পণ্যজট সৃষ্টির। দ্রুত সমাধানের মাধ্যমে অচলাবস্থা নিরসনের দাবি জানিয়েছেন আমদানি ও রপ্তানির সঙ্গে জড়িত ব্যবসায়ীরা।

বেনাপোল : সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বেনাপোল কাস্টমস হাউসে পণ্যচালান শুল্কায়ন ও খালাস কার্যক্রম বন্ধ ছিল। পণ্যবাহী কোনো ট্রাক ভারত থেকে বাংলাদেশে ও বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করেনি। ফেডারেশন অব বাংলাদেশ সিএন্ডএফ ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশন সভাপতি শামসুর রহমান জানান, ২০২০ লাইসেন্সিং বিধিমালা সংশোধনের জন্য কর্তৃপক্ষকে একাধিকবার অনুরোধ জানালেও তারা আমলে নেয়নি।

পঞ্চগড় : সিএন্ডএফ এজেন্টরা ব্যানার নিয়ে বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টমস অফিসের সামনে দাঁড়ান। এ সময় বক্তব্য রাখেন বাংলাবান্ধা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক রেজাউল করিম রেজা, যুগ্ম-আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন মুসা, যুগ্ম-আহ্বায়ক সাইদুর রহমান, সদস্য সাদেকুল ইসলাম প্রমুখ।

সাতক্ষীরা : ভোমরা বন্দরে গতকাল সকাল থেকে কর্মবিরতি শুরু হয়। ফলে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এই বন্দরে। ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আল আমিন বলেন, ব্যবসায়ীরা আজকে (মঙ্গলবার) কলম বিরতিতে রয়েছেন। এ কারণে বন্ধ আছে আমদানি-রপ্তানি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।