ঢাকারবিবার , ৩১ ডিসেম্বর ২০২৩
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

উৎসব না সিরিজ ভাগাভাগি

bastobchitro
ডিসেম্বর ৩১, ২০২৩ ২:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক:
বৃষ্টির সঙ্গে পেরে ওঠেনি দ্বিতীয় টি-২০ ম্যাচ। নির্ধারিত ওভার শেষ হওয়ার আগে ভেসে গেছে প্রথম ইনিংস। ভেসে যাওয়া ম্যাচ আজকের তৃতীয় ম্যাচের গুরুত্ব বাড়িয়ে দিয়েছে বহুগুণ। নেপিয়ারে প্রথম ম্যাচ জিতে তিন ম্যাচ টি-২০ সিরিজে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

মাউন্ট মঙ্গানুইয়ে দ্বিতীয়টি ভেসে যায় বৃষ্টিতে। আজ সকালের ম্যাচটি তাই পরিণত হয়েছে সিরিজ নির্ধারণী ম্যাচে। যদি বাংলাদেশ জিতে যায়, তাহলে স্বপ্ন পূরণ হবে নাজমুল, লিটন, শরিফুলদের। প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে টি-২০ সিরিজ জয়ের ইতিহাস লিখবে টাইগাররা।

যদি স্বাগতিক নিউজিল্যান্ড জিতে যায়, তাহলে সমতায় শেষ হবে টি-২০ সিরিজ। মাউন্ট মঙ্গানুইয়ের আবহাওয়া অফিস জানাচ্ছে, আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সেটা হালকা এবং সম্ভাবনা ৪০ শতাংশ। বৃষ্টির সম্ভাবনাকে মাথায় নিয়েই আজ দুই দল বাংলাদেশ সময় সকাল ৬টায় সিরিজের শেষ ও তৃতীয় টি-২০ ম্যাচে মাঠে নামছে।
যদি স্বাগতিক নিউজিল্যান্ড জিতে যায়, তাহলে সমতায় শেষ হবে টি-২০ সিরিজ। মাউন্ট মঙ্গানুইয়ের আবহাওয়া অফিস জানাচ্ছে, আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সেটা হালকা এবং সম্ভাবনা ৪০ শতাংশ। বৃষ্টির সম্ভাবনাকে মাথায় নিয়েই আজ দুই দল বাংলাদেশ সময় সকাল ৬টায় সিরিজের শেষ ও তৃতীয় টি-২০ ম্যাচে মাঠে নামছে।
নিউজিল্যান্ড সফরে এবারের আগে দেশটির বিপক্ষে কখনোই সীমিত ওভারের ম্যাচে জয় পায়নি বাংলাদেশ। ২০২২ সালের জানুয়ারিতে মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডকে হারিয়ে চমকে দিয়েছিল। নিউজিল্যান্ডের মাটিতে ওটাই ছিল দেশটির বিপক্ষে প্রথম জয়। অবশ্য ২০১৫ সালে বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের রেকর্ডস রয়েছে টাইগারদের। এবার ৩টি করে ওয়ানডে ও টি-২০ খেলছে তাসমান সাগর পাড়ের দেশটিতে।

ডানেডিন ও নেলসনে দুটি ওয়ানডে হারের পর অবশেষে অধরা জয়ের দেখা পায় নেপিয়ারের ম্যাকক্লিন পার্কে। অবিশ্বাস্য ক্রিকেট খেলে নিউজিল্যান্ডকে হারায় ৯ উইকেটে। জয়টি এসেছে নিউজিল্যান্ডের মাটিতে টানা ১৮ হারের পর ১৯তম ম্যাচে। নেপিয়ার জয়ের আত্মবিশ্বাস নিয়ে প্রথম টি-২০ খেলতে আসে। এরপর বাকিটা ইতিহাস।
আজকের ম্যাচ সামনে রেখে গতকাল হালকা অনুশীলন করেন নাজমুলরা। মিডিয়ার মুখোমুখিতে কথা বলেন টাইগার মিডল অর্ডার তৌহিদ হৃদয়। তিনি কথা বলেন দলের একাধিক ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, তাসকিন, ইবাদত হোসেনদের অনুপস্থিতিতে দলের প্রশংসিত পারফরম্যান্স নিয়ে। দলের মূল একাদশের পাঁচ ক্রিকেটারকে ছাড়া নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত পারফরম্যান্স করছে টাইগাররা। এসব সিনিয়র ক্রিকেটারের অনুপস্থিতি নিয়ে তৌহিদ হৃদয় বলেন, ‘আমাদের বড় ভাই যারা ছিলেন, তারা আমাদের দেশের জন্য অনেক অবদান রেখেছেন। সবকিছু ঠিক থাকলে তাদের মধ্য থেকে কয়েকজন এখানেও খেলতেন। তাদের ব্যাপারে আসলে আমি কিছু বলব না। এটা এমন একটা জায়গা, সবাই সব সময় থাকবে না। এখন আমরা আছি, একসময় আমরা থাকব না, এটাই স্বাভাবিক। ’

নেপিয়ারের প্রথম টি-২০ ম্যাচে টাইগারদের দুরন্ত পারফরম্যান্সে পাত্তাই পায়নি নিউজিল্যান্ড। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৩৪ রান করে। ৮ বল হাতে রেখে ৫ উইকেটে জয় তুলে নেয় টাইগাররা। নিউজিল্যান্ডের মাটিতে টানা ১১ হারের পর অবশেষে টি-২০ ম্যাচের জয়ের স্বাদ পায়। যার টানা ৯টি ছিল আবার নিউজিল্যান্ডের বিপক্ষে। মাউন্ট মঙ্গানুই পরিচিত ভেন্যু। তাই সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে মাউন্ট মঙ্গানুইয়ে খেলতে নামেন নাজমুলরা। কিন্তু বৃষ্টিতে ভেসে যায় ম্যাচটি। ভেসে যাওয়ার আগে পর্যন্ত ম্যাচে নিউজিল্যান্ড ব্যাট করে ১১ ওভারে ২ উইকেটে ৭২ রান করেছিল। ম্যাচটির যে চিত্র ছিল, তাতে ম্যাচটা কিছুটা হলেও হেলে ছিল বাংলাদেশের দিকে। ম্যাচটি হলে হয়তো আজকের ম্যাচটি আনুষ্ঠানিকতায় পরিণত হতো।

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলেননি লিটন দাস। তবে আজ খেলার সম্ভাবনা আছে তার। এ ছাড়া একাদশে পরিবর্তন না আসার সম্ভাবনাই রয়েছে। লিটন ফিরলে আবারও সাজঘরে ফিরতে হবে শামীম হোসেন পাটোয়ারীকে। চলতি বছরের শেষ ম্যাচ খেলে আগামীকাল বছরের প্রথম দিন দেশে ফিরবেন নাজমুলরা। এরপর কয়েকদিন বিশ্রাম নিয়ে সবাই প্রস্তুত হবেন বিপিএল খেলতে।
সূত্র :বাংলাদেশ প্রতিদিন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।