1. rashidarita21@gmail.com : bastobchitro :
উদ্যোক্তা উন্নয়নে, বিসিক কুষ্টিয়া জেলায় প্রশিক্ষণ কর্ম শালার উদ্বোধনী অনুষ্ঠিত । | Bastob Chitro24
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রের কাছে হারল বাংলাদেশ মাঝ আকাশে তীব্র ঝাঁকুনি, বিমানযাত্রীর মৃত্যু রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার পর সহায়তা চেয়েছিল ইরান: যুক্তরাষ্ট্র বিজেপি ৪০০ পার করলে, পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হয়ে যাবে ডেঙ্গু নিয়ে মিথ্যাচার করছেন মেয়র তাপস: সাঈদ খোকন বাজারভিত্তিক সুদহারে হস্তক্ষেপের ইঙ্গিত বাংলাদেশ ব্যাংকের কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমী কালচারাল অফিসার সুজন রহমানের পারিবারিক সংগঠনের সন্ধান ১৩৯ উপজেলায় দলীয় প্রতীকহীন ভোট আজ সহিত্যিক মীর মোশাররফ স্কুলের প্রাচীর সংস্কার হচ্ছে অনেক কাঠখড় পুড়িয়ে। সরকারি মালিকানাধীন ২৮টি শিল্পপ্রতিষ্ঠান লোকসানে চলছে

উদ্যোক্তা উন্নয়নে, বিসিক কুষ্টিয়া জেলায় প্রশিক্ষণ কর্ম শালার উদ্বোধনী অনুষ্ঠিত ।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩

ষ্টাফ রিপোর্টারঃ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী বিসিক ভবন কুষ্টিয়া জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হলো ১২/১০/২৩ ইং হতে পাঁচ দিনব্যাপী সকাল ১০ টা থেকে দুপুর একটা পর্যন্ত,কুষ্টিয়া বিসিক ভবন জেলা কার্যালয়ে।
বিসিক আয়োজিত শুভ উদ্বোধনীতে বিসিক (কুষ্টিয়া) উপমহাব্যবস্থাপক আশানুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ এহতেশাম রেজা।
প্রশিক্ষণ কর্মশালায় ট্রেনার হিসেবে ৫ দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষণ দেন প্রমোশন কর্মকর্তা সোহাগ আহমেদ (বিসিক) ও সার্বিক তত্ত্বাবধানে সম্প্রসারণ কর্মকর্তা শাপলা সুলতানা ( বিসিক) ।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জয়িতা বিজয়ী এবং সফল উদ্যোক্তা সাবিনা শারমিন এবং প্রশিক্ষণার্থীবৃন্দ।
উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুষ্টিয়া অতিরিক্ত জেলা প্রশাসক কাউসার হোসেন তিনি বলেন -ব্যবসা দৃশ্যত অনেক সহজ,ব্যবসা এমন ভাবে করতে হবে চাহিদা বেশি কিন্তু প্রতিযোগিতা কম ।সভাপতি তার বক্তব্যে প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বলেন, অনেক ব্যবসা এখন পড়ে গেছে, যারা প্রথমে শুরু করেছে তারা সফল হয়েছে লাভবান হয়েছে ব্যবসায়ীকে সুযোগসন্ধানী হতে হবে।
সফল উদ্যোক্তা সাবিনা শারমিন বলেন বিসিক একটি সরকারি প্রতিষ্ঠান বিসিক আমাদের সহযোগিতা করে এর ট্রেনিং উদ্যোক্তাদের জন্য অনেক প্রয়োজন ব্যবসায় অনেক গুলো খাত আছে যেগুলো না শিখলে ব্যবসা করা সম্ভব নয়।তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন রকম অনুপ্রেরণামূলক গল্প এবং সাহস যোগান।
উদ্বোধনী শেষে প্রমোশন কর্মকর্তা প্রশিক্ষনার্থীদের ব্যবসায়ের কৌশলগত দিক হাতে-কলমে এবং প্রজেক্ট এর মাধ্যমে বুঝিয়ে দেন। এবং তাদের সমস্ত সুবিধা অসুবিধা দিকগুলো নিয়ে আলোচনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: রিহোস্ট বিডি