ঢাকাশনিবার , ১০ ডিসেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

আমাদের প্লেয়াররা এখন লাশের মতো: নেদারল্যান্ডস কোচ

ঢাকা অফিস
ডিসেম্বর ১০, ২০২২ ৭:৩৮ অপরাহ্ণ
Link Copied!

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরেছে নেদারল্যান্ডস। নির্ধারিত সময় ও অতিরিক্ত সময় শেষে খেলা ২-২ গোলে ড্র হলে টাইব্রেকারে হারে ডাচরা। এ হারের পর বিধ্বস্ত দলের খেলোয়াড়রা। কোচ লুইস ফন গালের মতে, সবাই এখন লাশের মতো।

টাইব্রেকারে নেদারল্যান্ডস হেরেছে ৪-৩ গোলে। ডাচদের দুই পেনাল্টি ঠেকিয়ে ম্যাচের নায়ক আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। টাইব্রেকারের প্রথম শট নিতে আসেন ফন ডাইক। বাম প্রান্ত দিয়ে নেয়া তার শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন আর্জেন্টাইন গোলরক্ষক। আর্জেন্টিনার পক্ষে প্রথম শট নিয়ে গোল করেন মেসি। ডাচদের দ্বিতীয় শটও ফিরিয়ে দেন মার্টিনেজ। পরের শটে গোলও করে তার দল। টাইব্রেকারের স্কোর লাইন তখন ২-০।

নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা, দুদলই পরের শটে গোল করে। চতুর্থ শটটিও সফল হয় ডাচদের। আর্জেন্টিনা পরের শট মিস করে। ফলে আশা বেঁচে থাকে ৩-২ গোলে পিছিয়ে থাকা ডাচদের। কিন্তু লতারো মার্টিনেজ পরের শটে গোল করলে সেমিফাইনাল নিশ্চিত হয় মেসিদের।

এমন হৃদয়ভাঙা হারের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ফন গাল বলেন, ‘আমরা ভালোভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। শেষ পর্যন্ত লড়াই করেছি। আমাদের প্রথম ‍দুটি শট মিস হয়। যে কারণে তা ফুটবলারদের ওপর প্রেসার তৈরি করেছে। তারা এখন ড্রেসিং রুমে মৃত লাশের মতো পড়ে আছে। আমরা সবটুকু দিয়েছি এবং তাদের নিয়ে আমি গর্ব করি।’

ফন গাল আরও বলেন, ‘আমি খেলোয়াড়দের পেনাল্টি অনুশীলন করতে বলেছিলাম ক্লাব ফুটবলে, তারা সেটা ভালোভাবেই করেছিল। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েও ২-২ ব্যবধানে ম্যাচ শেষ করা দারুণ অর্জন আমাদের জন্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।