ঢাকাবৃহস্পতিবার , ১৬ জুন ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

আজ ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল

ঢাকা অফিস
জুন ১৬, ২০২২ ৩:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদ

ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদ এবং বিতর্কিত নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈদয় মোহাম্মদ রেজাউল করিমের নেতৃত্বে আজ বৃহস্পতিবার ভারতীয় দূতাবাস অভিমূখে গণমিছিল বের করা হবে। বেলা ১১টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইটে বিশাল জমায়েত শেষে ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি দলের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বে প্রদান করা হবে। গণমিছিল সফল করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভারতীয় দূতাবাস অভিমূখে আগামীকালের গণমিছিল সফল করার জন্য পীর সাহেব চরমোনাই সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

গত ১০ জুন শুক্রবার এক বিক্ষোভ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই। ইতোমধ্যেই গণমিছিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঈমানদার দেশপ্রেমিক তৌহিদী জনতার ব্যাপক উপস্থিতিতে গণমিছিল শুরু করা হবে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ : গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আগামীকালের ভারতীয় দূতাবাস অভিমূখে গণমিছিল সফলের লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিভিন্ন সহযোগি সংগঠনসমূহের সাথে যৌথসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। যৌথসভায় উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা নেছার উদ্দিন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, ইসলামী শ্রমিক আন্দোলনের সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, শ্রমিকনেতা মুফতি মোস্তফা কামাল, হাফেজ রফিকুল ইসলাম, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের মাওলানা কামাল উদ্দিন সিরাজ ও মুফতী আখতারুজ্জামান।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তর : ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননার বিরুদ্ধে মুসলিম বিশ্ব ফুঁসে উঠলেও বর্তমান সরকার ভারতকে খুশি করতে নিরব ভূমিকা পালন করছে। ক্ষমতাপ্রেমী সরকারকে ভারত রক্ষা করতে পারবে না। তিনি বলেন, দেশের বৃহত্তর ইসলামী সেন্টিমেন্টের বিরুদ্ধে অবস্থান নিয়ে সরকার নিজেদের সর্বনাশা পতন ডেকে আনছে।

গতকাল বুধবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে ভারতে মহানবী (সা.)এঁর শানে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি মুফতী হেমায়েতুল্লাহ কাসেমীর সভাপতিত্বে মুফতী সাব্বির আহমদ ও মুফতী ফরিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওরানা কামাল উদ্দিন সিরাজ, মুফতী মোহাম্মদুল্লাহ আনসারী, মুফতী আবুল কালাম আজাদ আনোয়ারী।

আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ : এদিকে, একাই দাবিতে গতকাল দুপুরে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনে আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের উদ্যোগে স্মারকলিপি পেশ করা হয়েছে। বারিধারাস্থ ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী মাধ্যমে তিন দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি নিয়ে দূতাবাসে প্রেসিডিয়াম সদস্য আল্লামা সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদীর নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল যান। এসময় উপস্থিত ছিলেন, বিভাগীয় সাংগঠনিক সচিব মাওলানা কাজী জসিম উদ্দিন সিদ্দিকী আশরাফী, প্রচার সচিব কাজী ইসলাম উদ্দিন দুলাল, দফরত সচিব মাওলানা মুফতি আবদুল হাকিম এবং ইমরান হুসাইন তুষার।
ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে ডিএমপির ডিপ্লোমেটিক সিকিউরিটি জোনের উপ-কমিশনার স্মারকলিপিটি গ্রহণ করেন। স্মারকলিপিতে কতিপয় দাবি পেশ করা হয়। দাবিগুলো হচ্ছে, নূপুর শর্মা ও জিন্দালের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে, যেহেতু নূপুর শর্মা ও নবিন কুমার জিন্দাল ক্ষমতাসীন দল বিজেপির দায়িত্বশীল তাই ভারত সরকারকে আনুষ্ঠানিকভাবে মুসলিম বিশ্বের নিকট নি:শর্ত ক্ষমা প্রার্থনা করতে হবে এবং যে সকল মসজিদ ভাঙ্গা হয়েছে সেগুলো পুনঃনির্মাণ,মুসলিম নারীদের হিজাব পড়া, গরুর গোশত খাদ্য হিসেবে গ্রহণসহ ভারতীয় মুসলমানদের সকল প্রকার ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি : কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করে দুই ভারতীয় কুলাঙ্গার বিজেপি নেত্রী নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল বিশ্বের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শানে কটূক্তি করার ঘটনায় বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের সরকারের পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানানো হলেও দ্বিতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারের নিরবতা চরম লজ্জাজনক। জাতি হিসেবে আমাদের জন্য হতাশার ও বেদনার। এক বিবৃতিতে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সারওয়ার কামাল আজিজি ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার এসব কথা বলেন।

নেতৃদ্বয় আরো বলেন, ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের ভারতীয় এই অপচষ্টার প্রতিবাদ না জানিয়ে উল্টো সরকারের বিভিন্ন মন্ত্রী ভারতের পক্ষে সাফাই এবং ভারতীয় স্বার্থ সংরক্ষণের আহ্বান গোটা জাতিকে চরমভাবে ক্ষুব্ধ করেছে। নেতৃদ্বয় আরো বলেন, ভারতে শান্তিপূর্ণভাবে প্রতিবাদকারী নিরীহ মুসলমানদের ঘরবাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়ে ভারত সরকার আইয়ামে জাহেলিয়াতের বর্বরতাকে হার মানিয়েছে। ভারত সরকারের এই অসহিষ্ণু ও বর্বর আচরণের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

খেলাফত মজলিস বার্সেলোনা শাখা : খেলাফত মজলিস বার্সেলোনা শাখার সভাপতি মাওলানা শিব্বির আহমদ ও সাধারণ সম্পাদক মাওলানা বদরুল হক এক বিবৃতিতে বলেন, রাসূল ( সা.) কে নিয়ে বিজেপির কেন্দ্রীয় মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লীর মূখপাত্র নবীন কুমার জিন্দালের কটূক্তিতে সমগ্র মুসলিম উম্মাহের হৃদয়ে দাগ কেটেছে। তারা বলেন, মহানবী (সা.) কে নিয়ে অবমাননা করে ইসলামকে দাবিয়ে রাখা যাবে না। তারা এসব কুলাঙ্গারদের আইনের আওতায় এনে অনতিবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানান।ইসলামী মুভমেন্ট বাংলাদেশ : ইসলামী মুভমেন্ট বাংলাদেশের চেয়ারম্যান অ্যাডভোকেট খায়রুল আহসান ও মহাসচিব মুফতি মো.রফিকুল ইসলাম এক বিবৃতিতে বলেন, ভারতের ক্ষমতাসীন দল বিজেপি‘র প্রভাবশালী নেত্রী ও দলের জাতীয় মুখপাত্র নুপুর শর্মা সম্প্রতি আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মাদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় মুসলিম বিশ্বে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। সৃষ্টির শ্রেষ্ঠ মানব ইসলামের মহানবী (সা.) সম্পর্কে নূপুর শর্মার ধৃষ্টতাপূর্ণ মন্তব্যে আমরা তীব্র নিন্দা জানাই এবং ভারত সরকারের নিকট তার এই জঘন্য অপরাধের কঠোর ও সর্বোচ্চ শাস্তি দাবি জানাচ্ছি। ভারতের সকল মুসলমানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ভারত সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। ইসলামী শিক্ষাকেন্দ্র খুলনা : ইসলামী শিক্ষাকেন্দ্র খুলনার প্রিন্সিপাল সৈয়দ ইব্রাহিম খলীল রাজাভী এক বিবৃতিতে বলেন, ভারতের ক্ষমতাসীন দল বিজেপি‘র প্রভাবশালী নেত্রী ও দলের জাতীয় মুখপাত্র নূপুর শর্মা সম্প্রতি আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মাদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় মুসলিম বিশ্বে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। ভারত সরকারের নিকট তার এই জঘন্য অপরাধের কঠোর ও সর্বোচ্চ শাস্তি দাবি করি।

ইসলামের শত্রুরা ইসলাম ধর্মের পবিত্রতার উপর কালিমা লেপন এবং আমাদের পবিত্র স্থানসমূহ অবমাননা ও ধ্বংসের গভীর চক্রান্তে লিপ্ত। তারা এ ধরনের অশোভনীয় ও অমর্যাদাকর কর্মকাণ্ডের মাধ্যমে পবিত্র ইসলাম ধর্মের অগ্রগতি রোধ করতে চায়।
খেলাফত আন্দোলন : বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, উগ্রবাদী ইসলাম বিদ্বেষী রাজনৈতিক দল ভারতের বিজেপি সরকারের মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক হযরত মুহাম্মদ (সা.)ও তার সহধর্মিণীকে নিয়ে জঘন্যতম কটূক্তি করায় বিশ্বব্যাপী নিন্দা ও প্রতিবাদের ঝড় বয়ে যাচ্ছে। অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতার করে মৃত্যুদন্ড দিতে হবে। তিনি মুসলিম নিপীড়নের অপরাধে ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখার জন্য বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

গতকাল বুধবার রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়া মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় মজলিসে আমেলার এক জরুরি বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৈঠকে আগামী ২১ জুন দুপুর ১২টায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে ভারতীয় দূতাবাসে স্মারকলিপি প্রদান উপলক্ষে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে গণজমায়েত গণ মিছিলের কর্মসূচী ঘোষণা করা হয়। কর্মসূচীতে মিছিলের নেতৃত্ব দিবেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

খুলনা ব্যুরো জানায়, খুবি সাধারণ শিক্ষার্থীরা গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাদি-চত্বরে মানববন্ধন করেন। এ সময় শিক্ষার্থীরা বলেন, ইসলাম ধর্মের শেষ নবী হযরত মুহাম্মদ (সা.) এবং তার সহধর্মিণী উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.)- কে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মা এবং নবীন জিন্দাল যে কটূক্তি করেছেন, আমরা তার নিন্দা জানাচ্ছি, ঘৃণা ভরে প্রত্যাখ্যান করছি।
ফেনী জেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ জমিয়তে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ ও ছাত্র হিযবুল্লাহ ফেনী জেলা শাখার উদ্যোগে গতকাল দুপুরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসময় বক্তব্য রাখেন, জমিয়তের হিযবুল্লাহর ফেনী জেলা সভাপতি হাফেজ গোলাম মাওলা, সাধারন সম্পাদ মাওলানা আবুল কালাম আজাদ,মাওলানা জসিম উদ্দিনসহ প্রমুখ।
নান্দাইল (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, উপজেলায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ হাইওয়ে মহাসড়কে গত মঙ্গলবার কটূক্তিকারীদের ফাঁসির দাবিতে নান্দাইল ইত্তেফাকুল উলামা ও মুসলিম তৌহিদী জনতার ব্যানারে সমাবেশ অনুষ্টিত হয়েছে। চন্ডীপাশা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ইত্তেফাকুল উলামা নান্দাইল উপজেলা শাখার সভাপতি মাওলানা মুফতি ইব্রাহিম কাসেমীর সভাপতিত্বে ও মাওলানা ওয়ালী উল্লাহ, মাওলানা আমরুল্লাহর যৌথ সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন মুফতি মুহিববুল্লাহসহ প্রমুখ।
রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানান, বাংলাদেশ ছাত্র, যুব,আয়েম্মার ও জমিয়াতে হিযবুল্লাহ রাজাপুর উপজেলা শাখার আয়োজনে গতকাল বাদ আসর রাজাপুর উপজেলা মডেল মসজিদ থেকে অপমানকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।