ঢাকারবিবার , ১১ ডিসেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

অস্ত্রসহ ‘হাতুড়ি গ্রুপের’ ৫ সদস্য আটক

ঢাকা অফিস
ডিসেম্বর ১১, ২০২২ ১২:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় দেশীয় অস্ত্রসহ ‘হাতুড়ি গ্রুপের’ সক্রিয় পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ সদস্যরা।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার একটি আভিযানিক দল চৌদ্দগ্রাম থানাধীন দূর্গাপুর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় দুটি চাপাতি, তিনটি সুইচ গিয়ার চাকু, দুটি শর্টগানের কার্তুজ, একটি ছোরা, চারটি লোহার রড, তিনটি হাতুড়ি ও তিনটি লাঠি উদ্ধার করা হয়।

আটকরা হলেন- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার দূর্গাপুর গ্রামের মো. আমির আলীর ছেলে মেহেদী হাসান সুজন ওরফে ক্যাডার সুজন (২৫) ও একই গ্রামের মো. আবুল কাশেমের ছেলে মো. ফারুক হোসেন (২৫) ও মৃত. তরব আলীর ছেলে মো. ইসমাইল হোসেন (৩৫), একই থানার ধনিজকরা গ্রামের মৃত শফিকুল ইসলামের ছেলে মো. তারিকুল ইসলাম তারেক (২০) এবং একই গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে মো. জাকির হোসেন (২০)।
র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানির অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করা হয়েছে।

এদিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা র‌্যাবকে জানান, তারা সবাই ‘হাতুড়ি গ্রুপের’ সক্রিয় সদস্য। তারা দেশীয় অস্ত্রের মাধ্যমে ভয়ভীতি প্রদর্শন করে মারামারি, চাঁদাবাজি, ত্রাস সৃষ্টিসহ বিভিন্ন অপরাধমূলক কাজ করতেন।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, উক্ত গ্রুপের মূলহোতা মেহেদী হাসান সুজন ওরফে ক্যাডার সুজনের বিরুদ্ধে আগে ফেনী জেলার সদর থানায় হত্যাচেষ্টার একটি মামলা রয়েছে এবং তিনি এ মামলার এজাহারভুক্ত প্রধান আসামি। বিজ্ঞআদালত উক্ত মামলায় ইতিমধ্যে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।