ঢাকামঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর ২০২২
  1. #সর্বশেষ সংবাদ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উদ্যোক্তা
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলা
  9. গণমাধ্যম
  10. জাতীয়
  11. দেশজুড়ে
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. পজিটিভ বাংলাদেশ
  15. প্রবাস

অব্যবস্থাপনায় দিন দিন পর্যটক কমছে কক্সবাজার সৈকতে

ঢাকা অফিস
সেপ্টেম্বর ২৭, ২০২২ ২:৩২ অপরাহ্ণ
Link Copied!

পর্যটনশিল্পে প্রত্যাশিত পথে হাঁটতে পারেনি সৈকতের শহর কক্সবাজারে। এছাড়া অব্যবস্থাপনায় দিন দিন প্রতি বছরই বিদেশি পর্যটকের সংখ্যা কমছে। গড়ে ওঠেনি বিদেশি পর্যটকের জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধা। যদিও জেলা প্রশাসকের দাবি, বিদেশিদের আকৃষ্ট করতে নিরলস কাজ করছে সরকার।

সম্প্রতি কক্সবাজারে এক বিদেশি পর্যটক ঘুরতে এসে নিজের অভিজ্ঞতা শেয়ার করে একটি ভিডিও ধারণ করেন। যেখানে দেখা যায়, সমুদ্রসৈকতের আশপাশের লোকজন ঘিরে আছে সেই পর্যটককে। পরে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে দেশের পর্যটনশিল্পের অব্যবস্থাপনা নিয়ে।

সুনীল জলরাশি আর প্রবাল পাথরের জলকেলি কিংবা উঁচু-নিচু সবুজ পাহাড় নিয়ে এক অপার সৌন্দর্যের লীলাভূমি কক্সবাজার। সমুদ্রের কোলঘেঁষে ৮০ কিলোমিটার দীর্ঘ মেরিন ড্রাইভ, তার পাশে ঢেউয়ের সঙ্গে খেলা করে ডিঙি নৌকা। এ সৌন্দর্য উপভোগ করতে প্রতি বছর এখানে আসেন লাখো পর্যটক। কিন্তু বিদেশি পর্যটকদের আনাগোনা নেই বললেই চলে। যুগের সঙ্গে তাল মিলিয়ে অন্যান্য দেশের পর্যটন স্পটগুলো যখন উন্নত থেকে উন্নতর হচ্ছে, সেখানে বিশ্বের দীর্ঘতম এ সমুদ্রসৈকত বিদেশি পর্যটক আকর্ষণে অনেক পিছিয়ে। এ জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকাকেই দায়ী করছেন সংশ্লিষ্টরা।পর্যটকদের দাবি, কক্সবাজারে নেই তেমন কোনো বিনোদনের ব্যবস্থা। দিনে সৈকতে সময় কাটালেও সন্ধ্যার পর হোটেলরুমে বসেই কাটাতে হয় অলস সময়।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ বলেন, রাস্তাঘাট উন্নয়নের পাশাপাশি বিদেশি পর্যটক আকর্ষণে সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হচ্ছে।

কক্সবাজারের টেকনাফে বিদেশি পর্যটকদের জন্য তৈরি হচ্ছে আলাদা দৃষ্টিনন্দন জোন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।